বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

বাংলাদেশ থেকেও মিলবে মাস্কের স্টারলিংক ইন্টারনেট সেবা

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৭, ২০২২

ইলন মাস্কের স্টারলিংক ইন্টারনেট সেবা গ্রহণে ইচ্ছুকদের কাছ থেকে প্রি-অর্ডার নিচ্ছে প্রতিষ্ঠানটি। স্টারলিংক এর ওয়েবসাইট থেকে জানা গেছে, আগামী বছর থেকে মাস্কের এই সেবা বাংলাদেশে পাওয়ার সম্ভাবনা রয়েছে। মেক্সিকো, জার্মানি, ফ্রান্স, স্পেন এবং আমেরিকার কিছু অংশ মাস্কের এই সেবার আওতায় এসেছে।

স্টারলিংকের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য মতে, যেসব স্থান সেবা পেয়েছে তাদের উজ্জ্বল নীল, বাঁকি গুলোকে দুই ক্যাটাগরীতে “ওয়েটিং” এবং “কামিং সুন” হিসাবে দেখানো হচ্ছে।

কামিং সুন ক্যাটাগরীতে ভারত,পাকিস্থান, ব্রাজিল এবং বাংলাদেশ রয়েছে। এসব দেশ থেকে প্রি-বুকিং এ ৯৯ ডলার খরচ পড়বে। জানা গেছে, শুরুতে মাস্কের স্টারলিংক ইন্টারনেট সেবার আপলোড ২০ মেগাবিটস এবং ডাউনলোড প্রতি সেকেন্ডে ১৫০ মেগাবিটস হবে লেটেন্সি হবে ৩০ মিলিসেকেন্ড।

স্টারলিংক ইলন মাস্কের লো-আর্থ অরবিটের স্যাটেলাইট ভিত্তিক ইন্টারনেট সেবা। মাস্ক বিশ্বব্যাপী যেখানে ইন্টারনেটের গতি খুব কম, সেখানে উচ্চগতির ইন্টার সেবা প্রদানের লক্ষ্যে স্টারলিংক এর কার্যক্রম শুরু করেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ