বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

বাচসাস-এ ফাল্গুনী হামিদের সদস্যপদ স্থগিত ও বাবুর বাতিল

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২১, ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)এর মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি ফাল্গুনী হামিদের সদস্যপদ পরবর্তী সাধারণ সভা পর্যন্ত স্থগিত ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবুর সদস্যপদ স্থায়ীভাবে বাতিল করা হয়েছে। গত ৭ মার্চ সাধারণ সদস্যদের আয়োজনে এক বিশেষ সাধারণ সভায় উপস্থিত সংখ্যাগরিষ্ঠ সদস্যদের সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়। কামরুজ্জামান বাবু ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর রাতে একটি ক্লাবে অনৈতিক কর্মকান্ডে লিপ্ত থাকা অবস্থায় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়ে একরাত হাজতবাস ও অর্থদন্ডিত হওয়ার কারণে বাচসাস পরিচালনা নীতিমালা অনুযায়ী তার সদস্যপদ স্থায়ীভাবে বাতিল করা হয়।

অন্যদিকে, বাচসাস পরিচালনা নীতিমালা অগ্রাহ্য করে কামরুজ্জামান বাবুকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে রেখে কর্মকান্ড পরিচালনা করায় ফাল্গুনী হামিদের সদস্যপদ পরবর্তী সাধারণ সভা পর্যন্ত স্থগিত করা হয়। উক্ত বিশেষ সাধারণ সভায় ২০১৯-২০২১ মেয়াদের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে হাবিবুল হুদা পিটুকে আহবায়ক ও কামরুল হাসান দর্পণকে সদস্য সচিব করে সর্বসম্মতিতে ১১ সদস্যের একটি এডহক কমিটি গঠন করা হয়। বিশেষ সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক এডহক কমিটি ফাল্গুনী হামিদ ও কামরুজ্জামান বাবুর কাছে গত ১৮ এপ্রিল কুরিয়ার সার্ভিস-এর মাধ্যমে চিঠি দিয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ