বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

বিএনপি নেতা মুক্তির দাবিতে সব মহানগরে প্রতিবাদ সভার ডাক

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৩, ২০২২
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার বিএনপি নেতা মকবুল হোসেনকে মুক্তি দিয়ে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৩ এপ্রিল) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ দাবি জানান তিনি। সেই সঙ্গে আগামী ২৬ এপ্রিল ঢাকাসহ সব মহানগরে প্রতিবাদ সভার ডাক দেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের নেতা কর্মীরাই প্রকাশ্যে পিটিয়ে মানুষ হত্যা করেছে।

মির্জা ফখরুল বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি কতটা নাজুক। পুলিশের সামনে অস্ত্রশস্ত্র, লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে মানুষ মারার ঘটনা তা প্রমাণ করে।

তিনি বলেন, নিউমার্কেট এলাকায় শাসক গোষ্ঠীর ছত্রছায়ায় চাঁদাবাজি সন্ত্রাসে সেখানকার জনগণ অতিষ্ঠ। ক্ষমতাসীন অবৈধ সরকার আগের মতো আওমী সন্ত্রাসীদের আড়াল করতে নিরপরাধ বিএনপি কর্মীদের জড়িয়েছে।

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় গতকাল শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে রাজধানীর ধানমন্ডি থেকে মকবুল হোসেনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তিনি নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি।গ্রেপ্তারের পর তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

উল্লেখ্য, গত সোমবার মধ্যরাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ। যা চলে সন্ধ্যা পর্যন্ত। সংঘর্ষের ঘটনায় দু’জনের প্রাণহানি ঘটে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। একটি মামলা বিস্ফোরক আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে করা হয়েছে। দুই মামলাতে নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়।


এ বিভাগের অন্যান্য সংবাদ