শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নিউইয়র্ক টাইমসের কর্মীরা ৪০ বছরের মধ্যে প্রথম ধর্মঘটে রাজধানীর গোলাপবাগে সমাবেশের অনুমতি পেল বিএনপি একাদশ শ্রেণিতে ক্লাস শুরু ১ ফেব্রুয়ারি দুর্নীতি বন্ধে রাজনৈতিক সদিচ্ছার অভাব- টিআইবি রংপুর-ঢাকা বাস চলাচল বন্ধ ঢাকার প্রবেশ পথগুলোতে নিরাপত্তা জোরদার স্যুটকেসে কাপড়-ওষুধ নিয়ে প্রস্তুত: আ স ম আবদুর রব জ্বালানি বিনিয়োগে বেইজিং-রিয়াদ সমঝোতা ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোতে আরো হামলার অঙ্গীকার পুতিনের জিজ্ঞাসাবাদের জন্য ফখরুল-আব্বাস ডিবির হেফাজতে বিশ্বমন্দার ধাক্কা বাংলাদেশে লাগবে না- প্রধানমন্ত্রী আমার বিয়ে আর হবে না: নুসরাত ফারিয়া ফের আলোচনায় তনুশ্রীর বোন ঈশিতা ফখরুল-আব্বাসকে আটক রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ: মোশাররফ বন্দি বিনিময় করলো রাশিয়া-যুক্তরাষ্ট্র

বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় মেয়র জাহাঙ্গীরকে আ’লীগের শোকজ

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ৩, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক: বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করা ও দলের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র জাহাঙ্গীর আলম সরকারকে শোকজ করেছে আওয়ামী লীগ।
রবিবার দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
অভিযোগ রয়েছে, গত নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হওয়ার থেকেই আচার আচরণে পরিবর্তন আসে জাহাঙ্গীরের। তিনি দলের স্থানীয় কোন নেতাকর্মীকে তেমন গুরুত্ব দেন না।
অভিযোগ রয়েছে, তিনি করপোরেশনের সব কাজ নিজের লোকদের দিয়ে করান। এর বাইরে কোন লোক কাজ পেলে, সামান্য দোষেই তাদের কাজ বাতিল করে বাকি কাজ নিজেই করেন। এছাড়া দূর্নীতির অনেক অভিযোগও আছে তার বিরুদ্ধে। তবে প্রকাশ্যে কেউ মুখ খুলতে পারেন না, তার বাহিনীর ভয়ে।

এই অর্থে কিছুদিন আগে একটি ইলেকট্রনিক গণমাধ্যমের শেয়ার কিনেন এই মেয়র।
এছাড়াও গত বছর সরকারের অনুমোদন ছাড়া করপোরেশনের টাকা খরচ করে করোনা পরীক্ষার কিট আমদানি ও সম্প্রতি স্থানীয় সরকার মন্ত্রণালয়কে না জানিয়ে একটি বিদেশী সংস্থার সঙ্গে বিনিয়োগ চুক্তি করে বিতর্কের সৃষ্টি করেন তিনি। এ ঘটনার পর মন্ত্রণালয় চিঠি ইস্যু করে এ ধরণের তৎপরতা থেকে সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে সতর্ক করে।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্র জানায়, এসব অভিযোগ আমলে নিয়ে তদন্তের উদ্যোগ নেওয়া হয়েছে। এতে দোষী প্রমাণ হলে পদও হারাতে পারেন তিনি।
শোকজ নোটিশ প্রসঙ্গে বিপ্লব বড়ুয়া বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা চিঠিতে ১৫ দিনের মধ্যে ব্যাখ্যা চাওয়া হয়েছে।
এ বিষয়ে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান জানিয়েছেন, কারণ দর্শানোর নোটিশের কপি এখনো হাতে পাননি। তবে বিকেলের মধ্যে ওই নোটিশের কপি হাতে পাবেন।
এদিকে মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কারের দাবি উঠেছে।
তার বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ তুলে ক্ষুব্ধ হয়েছেন স্থানীয় নেতাকর্মীরা। গগ কয়েকদিন ধরেই আন্দোলন করছেন দলটির স্থানীয় নেতাকর্মীরা।
গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।
এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযোগ করেন।
বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগের বিষয়ে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের দাবি, ‘তাকে নিয়ে একটি পক্ষ নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। তারই অংশ হিসেবে তার কিছু কথা এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ