শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

বিশ্বকাপে পর্তুগালসহ সব দেশকে হারাতে চান নেইমার

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৮, ২০২২

কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি এখনো ১৮৭ দিন। এরই মধ্যে দলগুলো নিজেদের গোছাতে শুরু করেছে। আগামী নভেম্বরে মাঠে গড়াবে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর। আর এ সমাপ্তি ঘটবে ডিসেম্বরে ফাইনালের মধ্য দিয়ে।

কোন দল চ্যাম্পিয়ন হবে, কোন দল শিরোপার রেসে ফেভারিট এ নিয়ে ইতোমধ্যে তর্ক শুরু হয়ে গেছে। বিশ্বকাপ শুরুর আগেই নিজ নিজ দেশের হয়ে কথার লড়াইয়ে মাঠে নেমেছেন ফুটবলাররা। ব্যতিক্রম নন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারও। এবার তিনি বললেন বিশ্বকাপে পর্তুগালসহ সব দলকেই হারিয়ে শিরোপা জিততে চান তিনি।

কিন্তু নেইমার বিশ্বকাপে পর্তুগালকে হারাতে চান কেনো বললেন এমন প্রশ্ন থাকতেই পারে। কারণ পর্তুগালের সঙ্গে তো গ্রুপ পর্বে ব্রাজিলের কোনও ম্যাচই নেই। তাহলে কেনও তিনি পর্তুগালকেও হারাতে চান এ কথা বললেন?

সম্প্রতি পিএসজির খেলোয়াড়দের সঙ্গে ইনস্টগ্রাম লাইভে এই কথা বলেন নেইমার। সাবেক ফুটবলার ডেভিড ব্যাকহামও ছিলেন আলোচনায়। নেইমার বলেন, ব্রাজিলিয়ানরা, আমি তোমাদের জন্য কাতারে অপেক্ষা করছি। চলো একসঙ্গে শিরোপার সন্ধানে যাই। আমরা পর্তুগাল সব সব দলকে হারাতে যাচ্ছি। কিন্তু নেইমার হঠাৎ পর্তুগালের নাম নির্দিষ্ট করে বলার কারণ সেই আলোচনায় নেইমারের সঙ্গে ছিল পর্তুগালের প্লেয়ার দানিলো পেরেইরা। তাই মজা করেই নেইমার এই কথা বলেন।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপের ৩২ দলের আসর এবারই শেষ। এরপরের আসর অর্থাৎ ২০২৬ সালের বিশ্বকাপে অংশ নিবে ৪৮ দল। ইতোমধ্যে ২৯ দল তাদের বিশ্বকাপ নিশ্চিত করেছে। বাকি তিন দল প্লে অফের ম্যাচ খেলে বিশ্বকাপে জায়গা করে নেবে। কারা সেই তিন দল জানা যাবে জুনের মধ্যে।

ফিফা ইতোমধ্যে বিশ্বকাপের সময়সূচি ঘোষণা করেছে। প্লে অফ থেকে জায়গা পাওয়া দলগুলো তাদের জন্য নির্ধারিত করে রাখা গ্রুপে চলে যাবে।

কাতার বিশ্বকাপে ব্রাজিল পড়েছে জি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন। পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল বিশ্বকাপ যাত্রা শুরু করবে ২৫ নভেম্বর। যেখানে তার প্রতিপক্ষ সার্বিয়া।


এ বিভাগের অন্যান্য সংবাদ