শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জের শাহজাদপুরে যমুনার তীব্র ভাঙন জিম্বাবুয়ে সফরে ভারতের অধিনায়ক রাহুল বিশ্বজুড়ে ট্যালকম বেবি পাউডার বিক্রি বন্ধের ঘোষণা দিলো জনসন জ্বালানি তেলের প্রভাবে নিত্যপণ্যের বাজারে আগুন ক্ষমতাসীনদের দুর্নীতি আকাশচুম্বী : ফখরুল দলের ৮ বিভাগের নেতাদের ডেকেছেন শেখ হাসিনা আওয়ামী লীগের নেতৃত্বে আসছেন সোহেল তাজ! বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন তীব্র তাপদাহ ও দাবানলের সাথে লড়ছে ইউরোপ সিয়েরা লিওনে সংঘর্ষে ২৭ জনের প্রাণহানি প্রতিপক্ষের দুশ্চিন্তা বাড়াবে চীনের যে সামরিক হেলিকপ্টার এফবিআই কার্যালয়ে অস্ত্র নিয়ে ‘ট্রাম্প সমর্থক’, গুলি খেয়ে মৃত্যু চট্টগ্রামে বেসরকারি কন্টেইনার ডিপোতে চার্জবৃদ্ধি এশিয়া কাপের আগে বড় দুশ্চিন্তায় পাকিস্তান আয়ারল্যান্ডের কাছে আবারও হারলো আফগানিস্তান

বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ইংল্যান্ড-ভারত টেস্ট

রিপোর্টারের নাম : / ৫৮১ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১১, ২০২০
বৃত্তান্ত২৪ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

সফরকারী ইংল্যান্ড ও ন্বাগতিক ভারতের মধ্যকার টেস্ট দিয়ে আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে বিশ্বের সর্ব বৃহত ক্রিকেট স্টেডিয়ামের। আগামী বছর ভারত সফরকালে বিশে^র সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামে দুটি টেস্ট খেলবে ইংল্যান্ড। তবে করোনা ভাইরাসের কারণে হয়তো গ্যালারী থাকবে দর্শকশুন্য। ভারতীয় ক্রিকেট বোর্ডের(বিসিসিআই) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।
আহমেদাবাদের এক লাখ ১০ হাজার আসন বিশিষ্ট সর্দার প্যাটেল মোতেরা স্টেডিয়াম প্রথমবারের মত ইংল্যান্ড- ভারত ম্যাচের জন্য ভেন্যু নির্ধারন করা হয়েছে। যেটি বেশী পরিচিতি পেয়েছে গত ফেব্রুয়ারিতে। এ স্টেডিয়ামে সফরকারী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে মেগা সমাবেশের আয়োজন করেছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
তবে গুজরাটের একজন ক্রিকেট কর্মকর্তা এএফপিকে বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমনের দিক থেকে বিশে^র দ্বিতীয় অবস্থানে থাকা দেশটির কর্তৃপক্ষ এখনো কোন সিদ্ধান্ত নিতে পারেনি জানুয়ারি পর্যন্ত সেখানে দর্শকদের সমাগম ঘটাতে পারবে কিনা।
চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারত সফরের আগে আগামী জানুয়ারিতে রুদ্ধদ্বার স্টেডিয়ামে শ্রীলংকার মাটিতে দুটি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড। করোনা মহামারির কারণে বাতিল হওয়া সিরিজ পুষিয়ে নিতেই এই সফর সুচির আয়োজন করা হয়েছে।
আগামী ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্টও অনুষ্ঠিত হবে চেন্নাইয়ে। সিরিজের শেষ দুটি টেস্টের জন্য আহমেদাবাদের ভেন্যুটি নির্বাচন করা হয়েছে। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ওই স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক দল হিসেবে খেলতে পারাটা ‘সফরে বাড়তি মাত্রা যোগ করবে।’
বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে কোন দুটি দেশ খেলবে তা নির্ধারনে গুরুত্বপুর্ন নিয়মক হিসেবে কাজ করবে দুই জাতির এই সিরিজটি।
নয় জাতির এই চ্যাম্পিয়নশীপে এই মুহুর্তে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। এতে ভারত দ্বিতীয় এবং ইংল্যান্ড তৃতীয় অবস্থানে রয়েছে। শীর্ষে থাকা দুটি দল আগামী বছর লর্ডসে চ্যাম্পিয়নশীপের ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে।
টেস্ট সিরিজের পর ৫ ম্যাচের টি-২০ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পরস্পরের মোকাবেলা করবে ইংল্যান্ড ও ভারত। টি-২০ সিরিজের আয়োজক থাকবে আহমেদাবাদ এবং ওয়ানডে সিরিজের আয়োজন করবে পুনে।
ঈুর্ব নির্ধারিত সুচি অনুযায়ী সিমিত ওভারের সিরিজের জন্য ইংল্যান্ড দলের ভারত সফরের কথা ছিল সেপ্টেম্বর-অক্টোবরে। এরপর অস্ট্রেলিয়ায় অক্টোবর -নভেম্বরে অনুষ্ঠিত হবার কথা ছিল টি-২০ বিশ^কাপ। কিন্তু মহামারির কারণে আটকে যায় সবকিছুই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ