সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৬ লাখ

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২২, ২০২২
বিশ্বে দৈনিক শনাক্ত কমেছে, বেড়েছে মৃত্যু

করোনাভাইরাস অতিমারির বিরুদ্ধে দুই বছরেরও বেশি সময় ধরে লড়ছে বিশ্ব। লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই অদৃশ্য ভাইরাস। এখন পর্যন্ত করোনায় বিশ্বজুড়ে ৬৩ লাখ মানুষের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৭২ লাখ ৩৩ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯৯ হাজার ৮১০ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৪৯ কোটি ৭১ লাখের বেশি মানুষ।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৩ হাজার ৭৪৭ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ৮২২ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ লাখ ৩১ হাজারের বেশি মানুষ। ২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৪০ হাজার এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৪৯ লাখ ৮৪ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৭২ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৮ হাজার ৯০২ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩১ লাখ ৩৬ হাজার ৩৪০ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৪ হাজার ৩৪৮ জনের মৃত্যু হয়েছে। তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭ লাখ ৮০ হাজার ৪২৮ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৫ হাজার ৬৫৭ জনের।

এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম জার্মানি এবং ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য। মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। এমন অবস্থার পর করোনার নতুন ধরন ওমিক্রন বিশ্বজুড়ে ফের আতঙ্ক সৃষ্টি করে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরেছে বিশ্ব।


এ বিভাগের অন্যান্য সংবাদ