সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

বিশ্বে করোনায় কমেছে আক্রান্ত ও মৃত্যু

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৫, ২০২২

অতিমারী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৮৪৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় বিশ্বে মারা গেছেন ৬২ লাখ ৮৭ হাজার ৭৬৬ জন।

এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে চার লাখ এক হাজার ৬৯৩ জনের দেহে। শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট শনাক্ত পৌঁছেছে ৫২ কোটি ৮ লাখ ৭৯ হাজার ৪৪৪ জনে।

রোববার (১৫ই মে) ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০৭ জন। এ সময়ে দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৪৭ জন।

গত একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে তাইওয়ানে, ৬৪ হাজার ৪১ জন। একই সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ৪০ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৫৫ জন মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ২৬ হাজার ৭৪০ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৯২৯ জন এবং মারা গেছেন ৯৮ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে শনাক্ত ৩০ হাজার ৪৫৯ জন। তবে এ সময়ে দেশটিতে করোনায় কেউ মারা যাননি। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ২৯ হাজার ৫৪১ জন এবং মারা গেছেন ৫৫ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত

একদিনে ইতালিতে ৩৬ হাজার ৪২ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৯১ জন। সংক্রমণের দিক থেকে তৃতীয় এবং মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৭ হাজার ৩৫৫ জন এবং মারা গেছেন ৯০ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন এক হাজার ৯১০ জন। তবে এসময়ে ভাইরাসটিতে কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।


এ বিভাগের অন্যান্য সংবাদ