সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প গাজায় ইসরায়েলি হামলা, নিহত ১৪১ ফিলিস্তিনি

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে শীর্ষে ফ্রান্স, মৃত্যুতে রাশিয়া

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ৯, ২০২২
বিশ্বে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে শীর্ষে ফ্রান্স, মৃত্যুতে রাশিয়া

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক কমেছে। এ সময়ে বিশ্বে নতুন করে মাত্র ৬৮৮ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ২ লাখ ৮৭ হাজার ২৫১ জন।

করোনার শুরু থেকে বিশ্বে এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ কোটি ৬৩ লাখ ৮৮ হাজার ৫৪৭ জনে। অন্যদিকে মৃত্যুর সংখ্যা ৬৫ লাখ ৬০ হাজার ৪২৯ জন।

গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়াতে, এরপরই আছে যুক্তরাষ্ট্র। আর শনাক্ততে শীর্ষে রাশিয়া এরপরই আছে তাইওয়ান।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (৯ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১০৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে শনাক্ত হয়েছে ১৪ হাজার ৭৭৭ জন।

ফ্রান্সে এ সময়ে ৫৭ হাজার ২৭০ জন শনাক্ত হলেও মৃত্যু শূন্য। ফলে ইউরোপের এ দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট ১ লাখ ৫৫ হাজার ৪২২ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫৮ লাখ ২৩ হাজার ৬২৭ জন।

ইতালিতে গত একদিনে ৬০ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৭১৬ জন। জাপানেও শনাক্তের সংখ্যা তুলনামূলকভাবে কিছুটা বেশি।

অন্যদিকে রাশিয়াতে এ সময়ে ১০৬ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ২০ হাজার ৫৭১ জন। তাইওয়ানে ৪৪ হাজার ৫৩৪ জনের দেহে করোনা শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৭৬ জনের।


এ বিভাগের অন্যান্য সংবাদ