শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

বিসিবি নির্বাচনে বিজয়ী ৬ নতুন মুখ, ১৯ জনই পুরোনো, পাপনই হচ্ছেন সভাপতি

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ৬, ২০২১

বৃত্তান্ত ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। আগের পরিচালনা পর্ষদ থেকেই বেশিরভাগ নির্বাচিত হয়েছেন। ১৯ জন পুনরায় ও নতুন মুখ এসেছেন ছয়জন। নতুনদের মধ্যে ক্লাব ক্যাটাগরি থেকে পাঁচজন, আর জেলা ও বিভাগ ক্যাটাগরিতে এসেছেন একজন।

বিসিবির পরিচালনা পর্ষদে গঠিত হয় ২৫ পরিচালক নিয়ে। দুইজন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে আসার পর বাকি ২৩ পরিচালক এসেছেন তিনটি ক্যাটাগরি থেকে। সব মিলিয়ে ক্লাব ক্যাটাগরিতে ১২, জেলা ও বিভাগ ক্যাটাগরিতে ৩ এবং ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে একজন নির্বাচিত হয়েছেন। সরকারের মনোনীত দুইজন এবং নির্বাচিত ১৬ জনের বাইরে বাকি সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রথমবার নির্বাচন করে বিসিবির পরিচালনা পর্ষদে এলেন নাজমুল হাসান পাপন। আর এর মধ্য দিয়ে তিনি আবারো তার সভাপতি পদের দাবি জোরালো করেছেন।

বিসিবি পরিচালক পদে নতুন আসা ৬ মুখের পাঁচটি ক্লাব ক্যাটাগরিতে। ক্যাটাগরি-২ থেকে জয়ীরা হলেন— ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব)- ৫১ ভোট, সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব)- ৪৯ ভোট, ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব)- ৫০ ভোট, ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব)- ৫০ ভোট, মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)- ৪৬ ভোট।

এছাড়া ক্যাটাগরি-১ থেকে নতুন মুখ এসেছেন একজন। ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলা থেকে নির্বাচিত হয়েছেন তানভীর আহমেদ। তিনি ১৮ ভোটের ১৬টি পেয়ে প্রথমবার নির্বাচিত হয়েছেন।

বিসিবি পরিচালনা পর্ষদ নির্বাচনে জয়ী হয়েছেন পুরনো ১৯ জন। এদের মধ্যে জেলা ক্যাটাগরি থেকে সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হচ্ছেন- আ জ ম নাছির উদ্দীন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ), আলমগীর খান আলো (বরিশাল বিভাগ)। এছাড়া দুইজন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত প্রার্থী- আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস।

বাকি ১০ জন ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ক্যাটাগরি-১ থেকে দুইজন, ক্যাটাগরি-২ থেকে সাতজন ও ক্যাটাগরি-৩ থেকে একজন এসেছেন। জেলা ক্যাটাগরিতে রাজশাহী বিভাগের সাইফুল আলম স্বপন ৯ ভোটের মধ্যে ৭ ভোট পেয়েছেন। আর ঢাকা বিভাগের মানিকগঞ্জ জেলা থেকে নাঈমুর রহমান দুর্জয় ১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

ক্লাব ক্যাটাগরি থেকে সাতজন পুরনো নির্বাচিত হয়েছেন। ৫৭ ভোটের মধ্যে সবচেয়ে বেশি ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন (আবাহনী), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স) ও এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব)। এছাড়া নজিব আহমেদ (শেখ জামাল ধানমণ্ডি ক্লাব)- ৫১ ভোট, মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব)- ৪৭ ভোট, ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স)- ৫২ ভোট, মনজুর কাদের (ঢাকা এসেটস)- ৪৯ ভোট পেয়ে ক্যাটাগরি-২ থেকে নির্বাচিত হয়েছেন।

ক্যাটাগরি-৩ থেকে নির্বাচিত পরিচালক খালেদ মাহমুদ সুজন। ৩৭ ভোট পেয়ে নাজমুল আবেদীন ফাহিমকে হারিয়েছেন তিনি।


এ বিভাগের অন্যান্য সংবাদ