সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ

বেকারি পণ্যের দাম বাড়লো ২০ শতাংশ

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১, ২০২২

পাউরুটি, বিস্কুটসহ সব ধরনের বেকারি পণ্যের দাম বাড়িয়েছেন এ খাতের ব্যবসায়ীরা। গতকাল রাতে দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি। যা আজ বুধবার (পহেলা মে) থেকে কার্যকর হয়েছে। তাদের দাবি তেল, আটা-ময়দার দাম বাড়ায় বেকারি পণ্যের দাম বাড়াতে হয়েছে।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাড়তি দামের কারণে চাপে পড়া মানুষের জন্য এবার আরেক অস্বস্তির খবর দিয়েছেন বেকারি ব্যবসায়ীরা। বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি বুধবার থেকে পাউরুটি বিস্কুটসহ সব ধরণের বেকারি পণ্যের দাম শতকরা ২০ ভাগ ও তার বেশি বাড়িয়েছে। এর আগে মঙ্গলবার তারা এসব পণ্য খুচরা ব্যবসসায়ীদের কাছে সরবারহ বন্ধ করে দেয়।

খুচরা দোকানীরা বলছেন পাউরুটি, কেকসহ বেকারির তৈরী বিভিন্ন পণ্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকায় বেচা কেনাও ভালো হয়। হঠাৎ সরবরাহ বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েন তারা। বরাবরের মত ক্রেতা সাধারনের অভিযোগ, আয় না বাড়লেও প্রতিদিন সব ধরনের নিত্য পণ্যের দাম বাড়তে থাকায় জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে।

এদিকে, বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা শাহাদাত হোসেন জানায় দাম বাড়ানোর দাবি অনেক দিনের। লোকসানের কারনে অনেক বেকারি বন্ধ হয়ে গেছে। তবে সরবরাহ বন্ধ করার সিদ্ধান্ত সমিতি থেকে নেয়া হয়নি বলে তিনি দাবি করেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ