বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জুলাইয়ে ব্রাজিল সফর করবেন প্রধানমন্ত্রী অন্য দেশের লেন্স দিয়ে বাংলাদেশকে দেখি না: মার্কিন কর্মকর্তা একদিন না যেতেই ফের কমল স্বর্ণের দাম দেশকে পরিকল্পিতভাবে মরুকরণ করা হচ্ছে : মির্জা আব্বাস মন্ত্রী-এমপির আত্মীয়দের কাছে জিম্মি স্থানীয় জনগণ: রিজভী এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না: রওশন এরশাদ বিএনপি যে কোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া: কাদের রোববার খুলছে স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, ১১ জন উদ্ধার, নিখোঁজ ১ তীব্র তাপপ্রবাহে থাইল্যান্ডে ৩০ মৃত্যু, সতর্কতা জারি উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে নিষিদ্ধ করলো রাশিয়া

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৬, ২০২২

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছে রাশিয়া। এতে করে রাশিয়ায় প্রবেশের কোনো সুযোগ থাকছে না জনসনের। মূলত রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রতিদ্বন্দ্বী হিসেবে অবস্থান নেয়ায় এই নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

শনিবার (১৬ এপ্রিল) রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে এক প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদন থেকে জানা যায়- মন্ত্রণালয়টি বলছে, বরিস জনসন ছাড়াও যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস, প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস ও সাবেক প্রধানমন্ত্রী টেরিজা মেসহ দেশটির ১৩ জন রাজনীতিবিদের ওপর রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে মস্কো। আর নিষেধাজ্ঞার আওতায় থাকা অধিকাংশই মন্ত্রিসভার সদস্য।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, যুক্তরাজ্য সরকারের শত্রুতামূলক পদক্ষেপের জন্য বিশেষ করে রাশিয়ার সিনিয়র কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। এই তালিকা শিগগিরই আরও বড় করা হবে বলেও জানানো হয়েছে।

এর আগে গত মার্চে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা জারি করে মস্কো।


এ বিভাগের অন্যান্য সংবাদ