বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

মহানবীকে কটূক্তি: ভারতে আত্মঘাতী হামলার হুমকি আল কায়েদার

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৮, ২০২২
মহানবীকে কটূক্তি: ভারতে আত্মঘাতী হামলার হুমকি আল কায়েদার
মহানবীকে কটূক্তি: ভারতে আত্মঘাতী হামলার হুমকি আল কায়েদার

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি করায় এ বার রাজধানী দিল্লি-সহ চার রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি দিল আল-কায়দা। চিঠি দিয়ে তাদের এই হামলার কথা জানিয়েছে জঙ্গি সংগঠনটি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লি ছাড়াও আল-কায়দার তালিকায় আছে গুজরাট, উত্তরপ্রদেশ এবং মুম্বাই।

‘মহানবী (সা.)-এর সম্মান রক্ষার্থে লড়াই’ উল্লেখ করে চিঠিতে লেখা হয়েছে, ‘যারা আমাদের নবীকে অপমান করে তাদের আমরা শেষ করে দেব। তাদের উড়িয়ে দিতে আমাদের বা আমাদের সন্তানদের দেহের সঙ্গে বিস্ফোরক বেঁধে দেব। দিল্লি, মুম্বাই, গুজরাট এবং উত্তরপ্রদেশের গেরুয়া সন্ত্রাসবাদীরা তাদের শেষের জন্য অপেক্ষা করুক।

বিজেপি দুই নেতার মহানবীকে নিয়ে কটূক্তি ইস্যুতে মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলোর তোপের মুখে পরেছে ভারত। বিতর্কিত মন্তব্যের জন্য নেত্রী নূপুর শর্মা এবং নবীনকুমার জিন্দালকে শাস্তি স্বরূপ সাময়িকভাবে বরখাস্ত করেও বিতর্ক থামেনি।

এদিকে আনুষ্ঠানিক ক্ষমার দাবি করেছে সৌদি আরবসহ বেশ কয়েকটি মুসলিম দেশ। কুয়েতের বেশ কিছু সুপারশপ থেকে সরিয়ে ফেলা হয়েছে ভারতীয় পণ্য। শুধু কুয়েতই নয়, ভারতের ওপর চটেছে ইন্দোনেশিয়া, তুরস্ক, সৌদি আরব, পাকিস্তান, বাহরাইন, আরব আমিরাতসহ মুসলিম প্রধান দেশগুলো। ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানিয়েছে কুয়েত, কাতার ও ইরান। এতে অর্থনৈতিকভাবে বেশ চাপে পড়েছে দিল্লি। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও উঠেছে ভারতীয় পণ্য ও সিনেমা বর্জনের ডাক।

এই পরিস্থিতিতে আল-কায়দার হুমকি নতুন করে মোদী সরকারের কপালে ভাঁজ ফেলল।


এ বিভাগের অন্যান্য সংবাদ