শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নিউইয়র্ক টাইমসের কর্মীরা ৪০ বছরের মধ্যে প্রথম ধর্মঘটে রাজধানীর গোলাপবাগে সমাবেশের অনুমতি পেল বিএনপি একাদশ শ্রেণিতে ক্লাস শুরু ১ ফেব্রুয়ারি দুর্নীতি বন্ধে রাজনৈতিক সদিচ্ছার অভাব- টিআইবি রংপুর-ঢাকা বাস চলাচল বন্ধ ঢাকার প্রবেশ পথগুলোতে নিরাপত্তা জোরদার স্যুটকেসে কাপড়-ওষুধ নিয়ে প্রস্তুত: আ স ম আবদুর রব জ্বালানি বিনিয়োগে বেইজিং-রিয়াদ সমঝোতা ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোতে আরো হামলার অঙ্গীকার পুতিনের জিজ্ঞাসাবাদের জন্য ফখরুল-আব্বাস ডিবির হেফাজতে বিশ্বমন্দার ধাক্কা বাংলাদেশে লাগবে না- প্রধানমন্ত্রী আমার বিয়ে আর হবে না: নুসরাত ফারিয়া ফের আলোচনায় তনুশ্রীর বোন ঈশিতা ফখরুল-আব্বাসকে আটক রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ: মোশাররফ বন্দি বিনিময় করলো রাশিয়া-যুক্তরাষ্ট্র

মহেশখালীতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে নিহত ১, গুলিবিদ্ধ ৪

রিপোর্টারের নাম :
আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২১

 

কক্সবাজারের সাগরদ্বীপ মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে আবুল কালাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন চারজন। আজ সোমবার সকাল সোয়া নয়টার দিকে কুতুবজোম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের কুতুবজোম দাখিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সংঘর্ষের পর দুই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। দুই ঘণ্টা বন্ধ থাকার পর বেলা ১১টার দিকে ওই দুই কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। তবে নির্বাচনী এলাকায় উত্তেজনা আছে।

আবুল কালাম ওই ইউনিয়নের পশ্চিমপাড়ার ছোট মিয়ার ছেলে। তিনি বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশারফ হোসেন খোকনের সমর্থক। দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় চার দিন আগে আওয়ামী লীগ থেকে মোশারফ হোসেনকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গুলিবিদ্ধ চারজন হলেন কুতুবজোমের মো. কাজল, সায়মন, মোবারক হোসেন ও একরামুল হক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলেন, সকাল নয়টার দিকে ইউনিয়নের আওয়ামী লীগদলীয় চেয়ারম্যান প্রার্থী শেখ কামালের সমর্থকেরা ওই কেন্দ্রে গিয়ে জাল ভোট দেওয়ার অজুহাত তুলে হইচই শুরু করেন। তখন বিদ্রোহী প্রার্থী মোশারফের সমর্থকদের মধ্যে সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে পাঁচজন গুলিবিদ্ধ হন। তাঁদের মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মামুনুর রশিদ প্রথম আলোকে বলেন, গুলিবিদ্ধ পাঁচজনকে হাসপাতালের জরুরি বিভাগে আনার পর তাঁদের সবাইকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। পথে আবুল কালামের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

আবুল কালামের মৃত্যুর খবর নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই প্রথম আলোকে বলেন, কক্সবাজারে নেওয়ার পথেই তাঁর মৃত্যু হয়েছে। তিনি চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেনের সমর্থক ছিলেন।
ওসি আরও বলেন, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় কুতুবজোমের দুটি ভোটকেন্দ্রে (কুতুবজোম দাখিল মাদ্রাসা ও কুতুবজোম সরকারি প্রাথমিক বিদ্যালয়) দুই ঘণ্টা ভোট বন্ধ রাখা হয়েছিল। বেলা ১১টা থেকে ওই দুই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেনের ভাষ্য, নৌকা প্রতীকের প্রার্থী শেখ কামালের সমর্থকেরা কেন্দ্রে এসে জাল ভোট প্রয়োগ ও ভোটারদের ভয়ভীতি দেখালে সাধারণ ভোটাররা এর প্রতিবাদ করেন। শেখ কামালের লোকজন হামলা চালান। এ সময় সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। শেখ কামালের লোকজনের গুলিতে আবুল কালামের মৃত্যু হয়েছে বলে দাবি তাঁর।

অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী শেখ কামাল বলেন, মোশারফের লোকজন তাঁর সমর্থকদের ওপর হামলা ও গুলি চালিয়েছেন।

আজ সকাল আটটা থেকে কক্সবাজারের দুটি পৌরসভা (চকরিয়া ও মহেশখালী) এবং টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া ও পেকুয়ার ১৪টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, দুই পৌরসভায় মেয়র পদে ৮ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২৫ জন ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৭৬ জন এবং ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২ জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ১৯৯ জন ও সাধারণ ওয়ার্ডে ৭৭৫ জন প্রার্থী লড়ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ