বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

মামলার তথ্য গোপন: সহকারী জজ (শিক্ষানবিশ) শাহ পরানের যোগদান স্থগিত

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক

চলমান ফৌজদারি মামলার তথ্য গোপন করে চাকরিতে প্রবেশের সুযোগ নেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে ১৩তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে সহকারী জজ (শিক্ষানবিশ) পদে নিয়োগপ্রাপ্ত মো. শাহ পরানের যোগদান কার্যক্রম স্থগিত করেছে আইন ও বিচার বিভাগ।

তার বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকায় নেত্রকোনায় সহকারী জজ (শিক্ষানবিশ) হিসেবে তার যোগদান কার্যক্রম স্থগিত করে বৃহস্পতিবার আদেশ জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ে সিনিয়র তথ্য কর্মকর্তা ড. রেজাউল করিম জানান, শাহ পরানের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকার বিষয় আইন ও বিচার বিভাগ অবগত ছিল না। এছাড়া শাহ পরান তার বিরুদ্ধে মামলা চলমান থাকার বিষয়টি আইন ও বিচার বিভাগকে জানাননি।

পরে বিষয়টি আইন ও বিচার বিভাগের নজরে এলে তার সহকারী জজ (শিক্ষানবিশ) পদে যোগদানের কার্যক্রম সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে স্থগিত করা হয়।

১৩তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা-২০১৯-এর মাধ্যমে শাহ পরানকে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ পাঠায় জুডিশিয়াল সার্ভিস কমিশন। তার পরিপ্রেক্ষিতে শাহ পরানের সহকারী জজ পদে নিয়োগের আগে তার প্রাক-পরিচয় যাচাইয়ের জন্য আইন ও বিচার বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার প্রাক-পরিচয় যাচাইপূর্বক মন্তব্যসহ প্রতিবেদন দেয়, যেখানে শাহ পরান সম্পর্কে কোনও বিরূপ তথ্য পাওয়া যায়নি মর্মে উল্লেখ করা হয়।


এ বিভাগের অন্যান্য সংবাদ