বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির মেসির রেকর্ডটা ভেঙে দিলেন লেভানদফস্কি হাসপাতালে বোমা হামলা চালিয়েছে মিয়ানমার সেনা রাশিয়াকে অত্যাধুনিক ৪০০ ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে ইরান

মিশর দলের দায়িত্ব ছাড়লেন কুইরোজ

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১২, ২০২২

মিশর জাতীয় দলের কোচের দায়িত্ব ছেড়ে দেবার ঘোষনা দিয়েছেন কার্লোস কুইরোজ। বিশ্বকাপের মূল পর্বে মিশরের এবার খেলা হচ্ছেনা। কিন্তু তারপরেও দলের কোচ হিসেবে দায়িত্ব চালিয়ে যাবার ঘোষনা কিছুদিন আগেই দিয়েছিলেন কুইরোজ। কিন্তু হঠাৎ করেই সোমবার দল ছাড়ার ঘোষনা দেন এই পর্তুগীজ কোচ।

৬৮ বছর বয়সী কুইরোজের সাথে মিশর জাতীয় দলের চুক্তি আরো ছয় মাস বাকি ছিল। সেপ্টেম্বরে দলের দায়িত্ব নেবার পর বিশ্বকাপের বাছাইপর্বে তার অধীনে মিশর মাঠে নেমেছিল। গত মাসে প্লে অফে সেনেগালের কাছে পেনাল্টিতে পরাজিত হয়ে বিশ্বকাপে আর খেলা হচ্ছেনা মোহাম্মদ সালাহর মিশরের।
কুইরোজের অধীনে মিশর ডিসেম্বরে আরব কাপের সেমিফাইনালে খেলেছিল। ফেব্রুয়ারিতে আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে সেনেগালের কাছে পেনাল্টিতে পরাজিত হয়।

কুইরোজ এ সম্পর্কে এক টুইটার বার্তায় লিখেছেন, ‘মিশরীয় সমর্থক, আমার বন্ধু, দুর্দান্ত একটি দলের অসাধারণ কোচিং স্টাফ ও আমার প্রিয় খেলোয়াড়দের উদ্দেশ্যে বলছি প্রতিটি নতুন শুরুর একটি বেদানাদায়ক বিদায় থাকে। এর মাধ্যমে একজনের প্রতি অন্যজনের শ্রদ্ধাবোধ, বন্ধুত্ব, কৃতজ্ঞতা প্রকাশ পায়। এই মুহূর্তে এটাই আমার অনুভূতি।

মিশরীয় ফুটবল এসোসিয়েশন জানিয়েছে তারা এ ব্যপারে কুইরোজের সাথে কথা বলবে। আগামী জুনে আফ্রিকান নেশন্ন কাপের বাছাইপর্বের আগে নতুন কোচ নিয়োগ দেবার চেষ্টা করা হবে বলেও এসোসিয়েশন ইঙ্গিত দিয়েছে। দীর্ঘ ক্যারিয়ারে ষষ্ঠ জাতীয় দল হিসেবে মিশরের দায়িত্ব পালন করেছেন কুইরোজ। ক্লাব ফুটবলে তিনি রিয়াল মাদ্রিদের প্রধান কোচ ছাড়াও ম্যানচেস্টার ইউনাইটেডের এ্যালেক্স ফার্গুসনের সহকারী হিসেবে কাজ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ