মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে মন্দিরগামীদের নিয়ে নৌকাডুবি, ২৪ জনের লাশ উদ্ধার, অনেকেই নিখোঁজ ডিএনসিসি মেয়র, ওয়াসা এমডিকে কারাগারে পাঠাতে চান নদী কমিশন চেয়ারম্যান নতুন মূল্য নির্ধারণ: পাম অয়েলে কমলো ১২ টাকা, চিনিতে ৬ টাকা বেনজীরের বিদায়, পুলিশের নতুন আইজি মামুন, র‌্যাবের ডিজি খুরশীদ ডলারে অতিরিক্ত মুনাফার অভিযোগ থেকে মুক্ত ছয় ব্যাংকের ট্রেজারি কর্তারা শত অনিয়মের আখড়া ছিল ই-ভ্যালি, ছিলনা আয়-ব্যয়ের হিসাব ১৬ কোটি মানুষের কাছে কৃতজ্ঞতা সাফজয়ী অধিনায়ক সাবিনার ল্যাব থাকলেও টেস্ট ছাড়াই হালাল সনদ দেয় ইসলামিক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল লিজিং ও সোনার বাংলা ক্যাপিটাল’র আমানত-দায় শেয়ারে রূপান্তর, চুক্তি সকল শক্তি দিয়েও নদী দখলকারীদের উচ্ছেদ করা যাচ্ছেনা: টুকু হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত প্রধানমন্ত্রীকে হত্যা ষড়যন্ত্রে সরকারি দলের লোকজন জড়িত হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বিএনপি-জামাতের সম্পর্ক ভেতরে অটুট: কাদের দেশে জ্বালানি তেলের নিরবচ্ছিন্ন সরবরাহ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

মেক্সিকোতে সাংবাদিককে গুলি করে হত্যা

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৩, ২০২২
Mexican journalist killed hours after posting about disappeared students

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে সোমবার বিকেলে এক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। আট বছর আগে পার্শ্ববর্তী একটি এলাকা থেকে ৪৩ শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ব্যাপারে অনলাইনে পোস্ট দেওয়ার পরপরই তিনি নিহত হন। খবর এএফপি’র।
সোমবার সন্ধ্যায় স্থানীয় প্রসিকিউটরের দপ্তর জানায়, মেক্সিকোর গুয়েরারো রাজ্যের রাজধানী শিল্পানসিঙ্গ নগরীতে ফ্রেডিড রোমানের গাড়ির ভিতর থেকে তার লাশ উদ্ধার করা হয়। তিনি বিভিন্ন সামাজিক মাধ্যমে এবং স্থানীয় একটি সংবাদ পত্রে তার লেখা প্রকাশ করেন।
গুয়েরারোর ৪৩ শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ঘটনা মেক্সিকোর ইতিহাসে সবচেয়ে বড় মানবাধিকার বিপর্যয়গুলোর অন্যতম। ২০১৪ সালে তারা নিখোঁজ হয়ে যায়।
ট্রুথ কমিশন এ নৃশংসতাকে রাষ্ট্রীয় অপরাধ হিসেবে অভিহিত করায় গত সপ্তাহে বিষয়টি ফের গুরুত্ব পায়। এ অপরাধের সাথে বিভিন্ন সংস্থার এজেন্টরা জড়িত বলে ধারণা করা হচ্ছে।
নিহত হওয়ার কয়েক ঘণ্টা আগে সাংবাদিক ফ্রেডিড রোমান ‘স্টেট ক্রাইম উইদাউট চার্জিং দি বস’ শিরোনামে ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট দেন। পোস্টে তিনি শিক্ষার্থীদের নিখোঁজ হওয়ার সময়ে সাবেক এর্টনি জেনারেল জেসাস মুরিলো করামসহ চার কর্মকর্তাদের মধ্যে কথিত বৈঠকের কথা উল্লেখ করেন।
গত সপ্তাহে ট্রুথ কমিশনের প্রতিবেদন প্রকাশের পর মুরিলো করামকে গ্রেফতার করা হয়। এছাড়া নিখোঁজের ঘটনায় সামরিক সদস্য, পুলিশ কর্মকর্তা ও কার্টেল সদস্যসহ সন্দেহভাজনদের গ্রেফতারের জন্য ওয়ারেন্ট জারি করা হয়।
নিখোঁজ শিক্ষার্থীদের বিষয়ে রোমানের সাম্প্রতিক পোস্ট বা তার অন্য কোন প্রতিবেদন তার নিহত হওয়ার কারণ কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ