মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে মন্দিরগামীদের নিয়ে নৌকাডুবি, ২৪ জনের লাশ উদ্ধার, অনেকেই নিখোঁজ ডিএনসিসি মেয়র, ওয়াসা এমডিকে কারাগারে পাঠাতে চান নদী কমিশন চেয়ারম্যান নতুন মূল্য নির্ধারণ: পাম অয়েলে কমলো ১২ টাকা, চিনিতে ৬ টাকা বেনজীরের বিদায়, পুলিশের নতুন আইজি মামুন, র‌্যাবের ডিজি খুরশীদ ডলারে অতিরিক্ত মুনাফার অভিযোগ থেকে মুক্ত ছয় ব্যাংকের ট্রেজারি কর্তারা শত অনিয়মের আখড়া ছিল ই-ভ্যালি, ছিলনা আয়-ব্যয়ের হিসাব ১৬ কোটি মানুষের কাছে কৃতজ্ঞতা সাফজয়ী অধিনায়ক সাবিনার ল্যাব থাকলেও টেস্ট ছাড়াই হালাল সনদ দেয় ইসলামিক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল লিজিং ও সোনার বাংলা ক্যাপিটাল’র আমানত-দায় শেয়ারে রূপান্তর, চুক্তি সকল শক্তি দিয়েও নদী দখলকারীদের উচ্ছেদ করা যাচ্ছেনা: টুকু হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত প্রধানমন্ত্রীকে হত্যা ষড়যন্ত্রে সরকারি দলের লোকজন জড়িত হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বিএনপি-জামাতের সম্পর্ক ভেতরে অটুট: কাদের দেশে জ্বালানি তেলের নিরবচ্ছিন্ন সরবরাহ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলে সাংবাদিকের লাশ উদ্ধার

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১৭, ২০২২
Journalist found dead in northwest Mexico

মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চল থেকে এক ক্রাইম রিপোর্টারের লাশ উদ্ধার করা হয়েছে। দেশটিতে এটি সন্দেহজনক হত্যার সর্বশেষ ঘটনা। এদিকে মেক্সিকোর সাংবাদিকদের জন্য চলতি বছর ইতোমধ্যে ভয়াবহ বছরগুলোর অন্যতম বছরে পরিণত হয়েছে। খবর এএফপি’র।

জুয়ান আর্জন লোপেজের লাশ যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলীয় সোনোরা রাজ্যের স্যান লুইস রিও কলোরাডো থেকে এই সাংবাদিকের লাশ উদ্ধার করা হয়। আর্জন একজন স্বতন্ত্র সাংবাদিক ছিলেন। তিনি ফেসবুকে একটি নিউজ পেজ চালাতেন।

সোনোরা এটর্নি জেনারেলের দপ্তর সূত্র এএফপি’কে জানায়, ৭২ বছর বয়সী লোপেজের আঙ্গুলের ছাপ থেকে তার পরিচয় জানা গেছে।
তিনি ৯ আগস্ট নিখোঁজ হয়েছিলেন।

এটর্নি জেনারেলের দপ্তরের দেওয়া এক বিবৃতি বলা হয়, বড় ধরনের মানসিক আঘাতজনিত (ট্রমা) কারণে তার মৃত্যু হয় বলে ময়নাতদন্তের রিপোর্ট থেকে জানা যায়।

মিডিয়া রাইটস গ্রুপ রিপোর্টার্স উইদাউট বডার্স (আরএসএফ) জানায়, আর্জন সাংবাদিকতার পাশাপাশি স্থানীয় একটি রেস্তোরাঁয় কাজ করতেন।
মাদকসহ চোরাই মালামাল উদ্ধারের ব্যাপারে ‘আপনি কি ভীত’ শিরোনামে তার ফেসবুক পেজে সর্বশেষ নিউজ রিপোর্ট দেওয়া হয়।
মিডিয়া রাইটস গ্রুপের পরিসংখ্যান অনুযায়ী, মেক্সিকোতে চলতি বছরের এ পর্যন্ত কমপক্ষে ১৩ সাংবাদিককে হত্যা করা হয়েছে। সাংবাদিকদের জন্য বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে মেক্সিকো অন্যতম।

২০০০ সাল থেকে ল্যাটিন আমেরিকার এ দেশে ১৫০ জনেরও বেশি সাংবাদিক নিহত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ