শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি রাশিয়া ও ইরান একক ব্রিকস মুদ্রা তৈরির কাজ করছে: ইরান নারী স্পিকারদের সম্মেলন বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুর অনবদ্য প্লাটফর্ম: স্পিকার নরসিংদীতে বজ্রপাতে প্রাণ গেল মা-ছেলেসহ ৪ জনের শেয়ারবাজার ছাড়লেন আরও ২১৮৮ বিনিয়োগকারী জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি ফের শাহরুখ খানের দলে সাকিব বিএনপি ভোট বর্জন করে গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে: দুদু সরকারের ধারাবাহিকতার কারণে এতো উন্নয়ন সম্ভব হয়েছে : কাদের সাতক্ষীরায় ট্রাক উল্টে নিহত দুই টেক্সাসের হাস্টনে শক্তিশালী হারিকেনের আঘাত অর্থপাচার করলে কোন ছাড় নেই: ওবায়দুল কাদের প্রাথমিকে ২৯ শিক্ষার্থীর বিপরীতে একজন শিক্ষক গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস বাংলাদেশ থেকে কর্মী নেয়া বন্ধ করছে মালয়েশিয়া

ম্যারাডোনার মৃত্যুর ঘটনায় নতুন মোড়, বিচার হবে ৮ স্বাস্থ্যকর্মীর

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৩, ২০২২
ম্যারাডোনার মৃত্যুর ঘটনায় নতুন মোড়, বিচার হবে ৮ স্বাস্থ্যকর্মীর

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর ঘটনায় বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন আট স্বাস্থ্যকর্মী। অপরাধমূলক অবহেলার দায়ে এ শাস্তির মুখোমুখি হচ্ছেন তারা। একটি মেডিকেল প্যানেল ম্যারাডোনার চিকিৎসায় ব্যপক ‘ঘাটতি এবং অনিয়ম’ ছিল বলে তথ্য প্রমাণ নিশ্চিত করায় এ হত্যার রায় দিয়েছেন আদালত।

বুধবার (২২ জুন) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এর প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

প্রতিবেদনে জানা যায়, আর্জেন্টিনার পেনাল কোড অনুযায়ী এ অপরাধে তাদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। তবে বিচারের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

এদিকে ২০২০ সালের নভেম্বরে বুয়েনস আইরেসে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে মারা যান ম্যারাডোনা। তখন থেকেই এ মৃত্যু ঘিরে অনেক তথ্য উঠে আসে। এ ফুটবল জাদুকরের মৃত্যুকে স্বাভাবিক বলে মানতে চাননি অনেকেই। যে তালিকায় ছিলেন তার দুই কন্যাও। তারাই বাবার মৃত্যু নিয়ে মামালা করেন।

গত বছর থেকে তার মৃত্যুর রহস্য বের করার জন্য ২০ জন বিশেষজ্ঞের প্যানেল কাজ করেছে এবং তারা পরবর্তিতে বের করেছে ম্যারাডোনার মেডিকেল টিম বেপরোয়া পদ্ধতিতে কাজ করেছে। অবহেলার কারণে মৃত্যু হয় এ কিংবদন্তির।

যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তারা হলেন, স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ, মেডিকেল কো অর্জিনেটার ন্যান্সি ফোরলিনি এবং দুই নার্সসহ চারজন।


এ বিভাগের অন্যান্য সংবাদ