শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

যুক্তরাষ্ট্রের নাগরিক শাহনাজ চৌধুরীর অন্তর্বাস থেকে ৬.৮ কেজি স্বর্ণ উদ্ধার

বৃত্তান্ত প্রতিবেদক
আপডেট : এপ্রিল ১৯, ২০২২

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৭ কেজি সোনাসহ যুক্তরাষ্ট্রের এক নারী নাগরিককে আটক করেছে ঢাকা কাস্টম হাউজ। বিমানবন্দরের ৭ নম্বর বোর্ডিং ব্রিজ থেকে ওই যাত্রীকে আটক করা হয়। এই নারীর অন্তর্বাসে এসব সোনা লুকানো ছিল।

মঙ্গলবার ঢাকা কাস্টম হাউজের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবীর জানিয়েছেন, আটক হওয়া ওই নারীর নাম শাহনাজ চৌধুরী। তিনি যুক্তরাষ্ট্রের নাগরিক, বয়স ৫৪ বছর।

তিনি বলেন, এমিরেটস এয়ারলাইনসের এক যাত্রীর মাধ্যমে বিমানবন্দর দিয়ে বিপুল পরিমাণ সোনা পাচার হতে পারে এই গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। প্রিভেনটিভ দলের শাহজালাল বিমানবন্দরজুড়ে তাদের নজরদারি রাখে।

সকাল ৮টা ৪০ মিনিটের দিকে এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮২ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছায়। এসময় যাত্রী শাহনাজ চৌধুরীকে শনাক্ত করা হয়। তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে তিনি সবকিছু অস্বীকার করেন।

সানোয়ারুল কবীর আরও বলেন, যাত্রী শাহনাজ চৌধুরী দুবাই ট্রানজিট হয়ে আমেরিকা থেকে বাংলাদেশে আসেন। তার কাছ থেকে ৫৯ পিস সোনার বার উদ্ধার করা হয়। এর ওজন ৬.৮ কেজি। আটক সোনার বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা। তার বিরুদ্ধে ফৌজদারি এবং কাস্টম আইনে দুটি মামলা দায়ের করা হবে।


এ বিভাগের অন্যান্য সংবাদ