মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আদালত ছাড়া কোটা সংস্কার হবে না- কাদের শিক্ষার্থীদের ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী

যুদ্ধ বন্ধে রাশিয়ার সঙ্গে সাক্ষাত চান জেলেনস্কি

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৪, ২০২২
যুদ্ধ বন্ধে রাশিয়ার সঙ্গে সাক্ষাত চান জেলেনস্কি

ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি যুদ্ধ বন্ধে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করতে চান। সোমবার ইউক্রেন প্রেসিডেন্ট এ কথা বলেন। খবর আল জাজিরা।

দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের নেতাদের উদ্দেশ্যে এক ভিডিও লিংকের মাধ্যমে জেলেনস্কি বলেন, বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে রাশিয়ার পদক্ষেপের প্রমাণ হিসেবে তিনি যা বলেছেন তার ফলে রাশিয়ার সঙ্গে আলোচনার প্রক্রিয়া আরও কঠিন হয়ে উঠেছে।

প্রেসিডেন্টের সকল কার্যক্রম বাস্তবায়ন করেন রাশিয়ান ফেডারেশন। এক্ষেত্রে জেলেনস্কি একজন দোভাষীর মাধ্যমে বলেন, পুতিনকে ছাড়া তিনি রাশিয়ান ফেডারেশনের সঙ্গে আলোচনায় বসলে তাতে কোনো লাভ হবে না।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন ওই ভার্চুয়াল বৈঠকে প্রায় ২০ টি দেশের পক্ষ থেকে ইউক্রেনের জন্য নতুন সুরক্ষা সহায়তা প্যাকেজ ঘোষণা করেন।

ইউক্রেনে যুদ্ধে রাশিয়ার বিরুদ্ধে ১৩ হাজার অভিযোগ আনা হয়েছে। অভিযোগটি এমন এক সময় আনা হয়েছে যখন রাশিয়ার ২১ বছরের এক সৈন্যকে ইউক্রেনের এক বেসামরিক লোককে হত্যার অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।

অন্যদিকে ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া যুদ্ধে লিপ্ত হওয়ায় কারণে ক্রেমলিনের বিরুদ্ধে ব্যাপক অপমানজনক কথা বলায় জেনেভায় জাতিসংঘের একজন রাশিয়ান কূটনীতিক পদত্যাগ করেছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ