রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ

যে কারণে পরিপূর্ণ নয় লিওনেল মেসির ক্যারিয়ার

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৭, ২০২২
যে কারণে পরিপূর্ণ নয় লিওনেল মেসির ক্যারিয়ার

বিশ্বকাপ জয়ের পর বলা হচ্ছে সব ট্রফি এবার লিওনেল মেসির শোকেসে। তবে হিসেব বলছে আরও একটি ট্রফি পাওয়া বাকি আছে আর্জেন্টাইন সুপার স্টারের। গোল্ডেন ফুট অ্যাওয়ার্ডটি এখন পর্যন্ত উঠেনি এলএমটেনের হাতে। অথচ ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ, লেভানদোভস্কিরা ঠিকই জিতে নিয়েছেন এই ট্রফি।

আর্জেন্টিনার হয়ে তিন দশক পর রূপকথা লিখলেন লিওনেল মেসি। ফুটবলের রাজপুত্র এখন পরিপূর্ণ। সেনসেশনাল ক্যারিয়ারে অভাবটা ছিল শুধু ওই সোনালি ট্রফিটার। সেটাও মিটেছে। এখন তার ক্যাবিনেটে শুধু ট্রফি আর ট্রফি। গুণে গুণে ৪২টি।

তবে এতো ট্রফি জিতেও তালিকার চূড়ায় যিনি বসে আছেন তিনি কিন্তু মেসি নন। একটি ট্রফি বেশি জিতে এক নাম্বারের জায়গাটা ব্রাজিলের দানি আলভেজের। এই তালিকার ছয়ে আছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো।

একটি ট্রফি এখন পর্যন্ত ম্যাজিশিয়ানের হাতে ধরা দেয়নি। নিজের পা দুটো সোনার হলেও গোল্ডেন ফুট অ্যাওয়ার্ডটি এখনো পাওয়া হয়নি আর্জেন্টাইন সুপার স্টারের। অথচ রোনালদো, মদ্রিচ, লেভানদোভস্কিরা এরই মধ্যে পেয়ে বসে আছেন সম্মানজনক এই ট্রফি। চলতি বছর সেটা পেয়েছেন পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি।

গত ২০ বছর ধরে এই পুরস্কার দেয়া হয়। বছরের সেরা ফুটবলারকে তার পায়ের ছাপ প্রিন্ট করে পাঠিয়ে দেয়া হয়। এই পুরস্কার পাওয়ার জন্য ফুটবলারের বয়স অন্তত ২৮ বছর হতে হয়। একজন ফুটবলার তার ক্যারিয়ারে এই পুরস্কার একবারই জিততে পারবেন। প্রতি বছর সাংবাদিকরা ভোট দিয়ে বেছে নেন বিজয়ীকে। মেসির বয়স ৩৫। অর্থাৎ গত সাত বছরে এই পুরস্কার জয়ের সৌভাগ্য হয়নি এলএমটেনের।

সব ফাড়া কেটে গেছে। লিওনেল মেসি এখন সিরিয়াল উইনার। দেশ ও ক্লাব সব জার্সিতেই সুপারহিট। কে জানে আসছে বছর হয়ত সোনার ছেলের হাতেই উঠবে সোনার পা।


এ বিভাগের অন্যান্য সংবাদ