শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

রণবীরের নারীসঙ্গ নিয়ে পুরনো বিতর্কে কঙ্গনা

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ৯, ২০২২

বলিউডের রূপালি জগতে তারকাদের মধ্যে ঠোঁটকাটা বলে তাঁর ‘বদনাম’ কম নয়। সে জন্য বহু বার বিতর্কেও জড়িয়েছেন কঙ্গনা রানাউত। তবে তাঁর ভক্তদের দাবি, ঝামেলায় জড়ালেও সোজা কথা বলতে কাউকে ছাড়েননি কঙ্গনা রানাওয়াত।

বলিউড হোক বা রাজনীতি অথবা কোনও সামাজিক সমস্যা- প্রায় সব বিষয়েই নাকি সোজাসাপ্টা মতামত জাহির করেন তিনি। তবে অনেকের মতে, সে সব করতে গিয়ে মাঝেমধ্যে নিজের সীমানা অতিক্রম করে ফেলেন কঙ্গনা।

আজকাল কঙ্গনার অবশ্য তাঁর রিয়্যালিটি শো ‘লক আপ’ নিয়ে বেজায় ব্যস্ত। ব্যস্ত বলিউডও। শিগগিরই কাপুর খানদানে বিয়ের সানাই বাজবে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, রণবীর কাপুর আর আলিয়া ভাটের চার হাত এক হবে আগামী ১৪ এপ্রিল। তার আগের দিন মেহেন্দির অনুষ্ঠান। সে সবের তোড়জোড়েই সকলে এখন ব্যস্ত। কঙ্গনার কথা শোনার সময় আছে কি কারো আছে?

চেম্বুরে কাপুরের পারিবারিক বাংলোয় বসবে ‘রালিয়া’র বিয়ের আসর। পঞ্জাবি রীতিনীতি মেনেই বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করা হবে বলে বলিউডের অন্দরের খবর।

বিয়ে নিয়ে দুই পরিবারের এই ব্যস্ততার ফাঁকেই আবার ভেসে উঠেছে কঙ্গনার সেই আক্রমণাত্মক মন্তব্যগুলি। কিন্তু, সে তো বছর দুয়েক আগেকার কথা।

পুরনো হলেও কঙ্গনার মন্তব্য নাকি প্রাসঙ্গিক। কারণ, ওই মন্তব্য করা হয়েছে রণবীরকে নিয়ে। ফলে বিয়ের আগে রণবীর বা আলিয়া সম্পর্কে যাঁরা খুঁটিনাটি খবর রাখতে ব্যস্ত, তাঁরা এ নিয়ে হামলে পড়েছেন। ফলাফল-রণবীরকে নিয়ে কঙ্গনার এককালের হামলা আবারও শিরোনামে উঠে এসেছে। দানা বেঁধেছে নতুন করে বিতর্ক।

টুইটারের মাধ্যমে প্রায়ই গোলাগুলি চালান কঙ্গনা। তাঁর নিশানায় রণবীর কাপুর থেকে দীপিকা পাড়ুকোন, শিবসেনার সঞ্জয় রাউত থেকে হৃতিক রোশন, কর্ণ জোহর থেকে দিলজিৎ দোসাঞ্জ অনেকেই উঠে এসেছেন।

তেমনই এক পুরনো টুইট আজকাল সংবাদমাধ্যমে ঘোরাফেরা করছে। তাতে রণবীরের চরিত্র নিয়ে আক্রমণ শানিয়েছিলেন কঙ্গনা।

টুইটারে কঙ্গনা লিখেছিলেন, ‘রণবীর হলেন ‘সিরিয়াল স্কার্ট চেসার’। তবে তাঁকে কেউ ধর্ষক বলতে সাহস পাবেন না।’

কাপুর খানদানের অন্যতম উত্তরাধিকারীর বিরুদ্ধে এমন শক্তিশালী গোলাবর্ষণ বোধ হয় এর আগে হয়নি। ফলে যা হওয়ার তা-ই হয়েছে। বলিউডে কঙ্গনার মন্তব্য নিয়ে তুমুল শোরগোল হয়েছিল। তবে কঙ্গনা সেখানেই থামেননি।

রণবীরের পাশাপাশি দীপিকাকেও টুইটারে আক্রমণ করেছিলেন কঙ্গনা। ওই একই টুইটে তিনি লিখেছিলেন, ‘দীপিকা হলেন স্বঘোষিত মানসিক রোগী। তবে তাঁকে কেউ সাইকো বা ডাইনি বলে ডাকেন না।’

বলিউডে যে শ্রেণিবৈষম্য রয়েছে, সে দাবিও করেছিলেন কঙ্গনা। রণবীর-দীপিকার উদ্দেশে টুইটারে তাঁর দাবি ছিল, ‘এ ধরনের নাম (‘সিরিয়াল স্কার্ট চেসার’, ডাইনি) শুধুমাত্র (বলিউডের) বাইরের লোকজনের জন্য বরাদ্দ থাকে। যাঁরা ছোট শহরের কম রোজগেরে পরিবার থেকে এখানে আসেন।’

বেশ কয়েক বছর আগে সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘রণবীর নাকি এই প্রজন্মের কমবয়সি অভিনেতা। তাঁকে আবার কমবয়সি বলা কেন? রণবীর কাপুর ৩৭ বছর বয়সি! আমার বাবাকে ওই বয়সে মধ্যবয়সি বলা হত। আর আলিয়া ভাট সাতাশে পড়েছেন। ২৭ বছর বয়সে আমি ‘কুইন’-এর সংলাপ লিখেছিলাম। ওই বয়সে আমার মা তিন সন্তানের জননী ছিলেন। আমি এই ব্যাপারটা কিছুতেই বুঝতে পারি না। এই ‘কমবয়সি’ মানে কী?’

কঙ্গনার দাবি, সামাজিক দায়িত্ব এড়াতেই ‘কমবয়সি’ থেকে যান রণবীরের মতো তারকারা। ‘এঁরা বাচ্চা নাকি, নির্বোধ… এঁরা কী! এ ভাবে এঁরা (সব কিছু) এড়িয়ে পেতে পারেন না!’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ