সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ

রাশিয়ায় অবৈধ বৃদ্ধ নিবাসে আগুন লেগে নিহত ২০

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৪, ২০২২
Death toll from fire at illegal nursing home in Russia's Kemerovo rises to 20

রাশিয়ার সাইবেরিয়ায় কেমেরোভো শহরে বৃদ্ধদের জন্য অবৈধভাবে নির্মিত একটি পরিচর্যা কেন্দ্রে আগুন লেগে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয় জন। রাতে লাগা ওই আগুনে দুই তলা কাঠের তৈরি ভবনের ওপরের তলা সম্পূর্ণভাবে পুড়ে গেছে। রাশিয়ার কর্মকর্তারা এই তথ্য দিয়েছেন। খবর বিবিসির।

আগুন লাগার কারণ হিসেবে প্রাথমিকভাবে ঘর গরম করার ত্রুটিপূর্ণ বয়লারকে দায়ী করা হচ্ছে।

বার্তা সংস্থা তাসের বরাত দিয়ে রাশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, ব্যক্তিগত বাড়িতে বৃদ্ধদের জন্য নির্মিত ওই পরিচর্যা কেন্দ্রটি অবৈধভাবে পরিচালিত হচ্ছিল। কয়েক ডজন অগ্নিনির্বাপণ কর্মী রাতে আগুন নেভানোর কাজ শুরু করে শনিবার ভোরে তা নিয়ন্ত্রণে আনে।

এলাকার গভর্নর জানিয়েছেন এ ধরনের পরিচর্যা কেন্দ্রে পরিদর্শন জোরদার করা হবে। ভবনটিতে আগুন লাগার বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় অগ্নিনির্বাপণ কর্মীরা বার্তা সংস্থা তাসকে জানায়, এ ধরনের অনেক অবৈধ বৃদ্ধ নিবাস রাশিয়া জুড়ে চালু আছে। এ সব প্রতিষ্ঠানকে ব্যক্তিগত সম্পত্তি হিসেবে বিবেচনা করা হয় এবং সেখানে অগ্নিনিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন হয় না। এর আগে ২০১৮ সালে কেমেরোভো শহরের একটি অবকাশ যাপন কেন্দ্রে আগুন লেগে ৩৭ শিশুসহ ৬০ জন লোক নিহত হয়।


এ বিভাগের অন্যান্য সংবাদ