সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

রিটায়ার্ড আউট ব্যাটারের খেতাব অর্জন করলেন আশ্বিন

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১১, ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে প্রথম রিটায়ার্ড আউট ব্যাটারের খেতাব অর্জন করলেন রবিচন্দ্রন আশ্বিন। রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস ও লক্ষ্ণৌ সুপার জায়েন্টস মাঠের লড়াইয়ে প্রথমবার ঐতিহাসিক রিটায়ার্ড আউট হন তিনি।

এদিকে টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথমে বেশি সুবিধা করতে পারেনি রাজস্থান। হেটমায়ার ও অশ্বিন রাজস্থানের ইনিংসকে ধরে রেখেছিলেন। কিন্তু রানের খরা তখনও কাটিয়ে উঠতে পারেনি দলটি। তাই ডাগআউট থেকে সিগনাল এলো আম্পায়ারকে বলে মাঠ ছাড়ার। ৪০ মিনিট ক্রিজে থেকে জোড়া ছক্কা হাঁকিয়ে ২৩ বলে ২৮ রান করে রিটায়ার্ড আউট হন অশ্বিন। আইপিএলে তিনিই প্রথম এমন ভাবে আউট হলেন।

‘রিটায়ার্ড হার্ট’ অর্থাৎ আহত হয়ে অবসৃত হলেই ব্যাটার ফের ব্যাট করতে পারেন। কিন্তু যখন কোনও দল রিটায়ার্ড আউট কৌশল প্রয়োগ করে তখন সেই ব্যাটার আর পরে ব্যাট করতে আসতে পারেন না।

টি-টোয়েন্টিতে দ্রুত রান তুলতে বিশ্ব ক্রিকেটে চতুর্থ ক্রিকেটার হিসেবে রিটায়ার্ড আউট করানো হয় অশ্বিনকে। এর আগে পাকিস্তানের শহীদ আফ্রিদি, ভুটানের সোনাম টোবগে আর বাংলাদেশের সানজামুল ইসলামকে কৌশলগত কারণে তুলে নেওয়া হয়েছিল। সানজামুলেরটা ২০১৯ সালের বিপিএলের ঘটনা। আর আইপিএলে এই প্রথম এমন কিছু ঘটল।


এ বিভাগের অন্যান্য সংবাদ