শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

রেটিংয়ে লিটনের সর্বোচ্চ রেকর্ড, ছাড়িয়ে গেলেন তামিমকে

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১, ২০২২

শ্রীলঙ্কা দলের বাংলাদেশ সফরের দুই ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। তিন ইনিংস ব্যাট করে এক সেঞ্চুরি ও দুই হাফসেঞ্চুরি করা লিটন টেস্ট র‌্যাংকিং ও রেটিং পয়েন্টে ব্যাপক উন্নতি করেছেন। শুধু তাই নায়, বাংলাদেশের কোনো ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রেটিংও পেয়েছেন ডানহাতি ব্যাটসম্যান, সেই সঙ্গে পেছনে ফেলেছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে লিটনের ব্যাট থেকে আসে ৮৮ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ পাননি। এরপর ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ১৪১ ও দ্বিতীয় ইনিংসে ৫২ রান করেন এই ব্যাটার। তাতেই ৬৬২ রেটিং পয়েন্ট থেকে এক লাফে ৭২৪ পয়েন্ট সংগ্রহ হয় লিটনের। টেস্টে ব্যাটিং তালিকায় পাঁচ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাংকিং ১২তম স্থানে তিনি।

২০১৭ সালের আগস্টে তামিম ৭০৯ রেটিং পয়েন্ট গড়েছিলেন। লঙ্কানদের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরি (১৩৭) করা তামিম অবশ্য ঢাকা টেস্টের দুই ইনিংসেই শূন্য রানে আউট হন। এতে পাঁচ ধাপ নেমে তিনি এখন ৩২ নম্বরে। বর্তমানে তামিমের রেটিং পয়েন্ট ৫৭৭।


এ বিভাগের অন্যান্য সংবাদ