সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প গাজায় ইসরায়েলি হামলা, নিহত ১৪১ ফিলিস্তিনি

রোনালদোর ইতিহাস গড়ার রাতে ম্যানইউর জয়

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ১০, ২০২২
রোনালদোর ইতিহাস গড়ার রাতে ম্যানইউর জয়

আবারও ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই শুরুর একাদশ সাজিয়েছিলেন কোচ এরিক টেন হ্যাগ। এভারটনের বিপক্ষে শুরুর একাদশে সুযোগ না পেলেও প্রথমার্ধেই মাঠে নেমেছিলেন তিনি। ইনজুরিতে পড়া অ্যান্তোনি মার্শিয়ালের বদলি হয়ে নেমে গোলও করেছেন পর্তুগিজ সুপারস্টার। সে সঙ্গে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ক্লাব ক্যারিয়ারে ৭০০ গোল করার রেকর্ড গড়েছেন তিনি।

রোববার (৯ অক্টোবর) রোনালদোর ইতিহাস গড়ার রাতে এভারটনকে ২-১ গোলে হারিয়েছে এরিক টেন হ্যাগের শিষ্যরা।

জয় পেলেও ম্যানইউর শুরুটা ভালো ছিল না। ম্যাচের ৫ মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়ে তারা। শুরুর একাদশে জায়গা পাওয়া কাসেমিরোর এক ভুলে আয়ুবি গোল করে দলকে লিড এনে দেন।

ম্যাচের ১৫ মিনিটে ব্রাজিলিয়ান রাইট উইঙ্গার অ্যান্তোনি ওই গোল শোধ করেন। তাকে গোলটি করান ম্যানইউ নাম্বার নাইন মার্শিয়াল। তার বাড়ানো বল ধরে গতির সঙ্গে বক্সে ঢুকে বাঁপায়ের নিঁখুত শটে জালে জড়িয়ে প্রিমিয়ার লিগে নিজের তৃতীয় গোল করেন এই তরুণ।

প্রথমার্ধের শেষ দিকে গোল অর্থাৎ ৪৪ মিনিটের মাথায় গোল করেন রোনালদো। কাসেমিরো নিজেদের বক্স থেকে এক থ্রু বাড়ান সিআরসেভেনের উদ্দেশ্যে। গতির সঙ্গে ধরে জোরের ওপর শট নিয়ে জালে পাঠান এই তারকা।

ক্লাব ক্যারিয়ারে প্রথম ফুটবলার হিসেবে ৭০০ স্বীকৃত গোল করার কীর্তি গড়েন তিনি। রোনালদো তার ক্লাব ক্যারিয়ারে স্পোর্টিং সিপি (৫), ম্যানইউ (১৪৪), রিয়াল মাদ্রিদ (৪৫০) এবং জুভেন্টাসের (১০১) হয়ে খেলেছেন। মেসি রোনালদোর চেয়ে মাত্র নয় গোল পিছিয়ে আছেন। আন্তর্জাতিক ও ক্লাব মিলিয়ে রোনালদো সর্বোচ্চ ৮১৭ গোল করেছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ