বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জুলাইয়ে ব্রাজিল সফর করবেন প্রধানমন্ত্রী অন্য দেশের লেন্স দিয়ে বাংলাদেশকে দেখি না: মার্কিন কর্মকর্তা একদিন না যেতেই ফের কমল স্বর্ণের দাম দেশকে পরিকল্পিতভাবে মরুকরণ করা হচ্ছে : মির্জা আব্বাস মন্ত্রী-এমপির আত্মীয়দের কাছে জিম্মি স্থানীয় জনগণ: রিজভী এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না: রওশন এরশাদ বিএনপি যে কোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া: কাদের রোববার খুলছে স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, ১১ জন উদ্ধার, নিখোঁজ ১ তীব্র তাপপ্রবাহে থাইল্যান্ডে ৩০ মৃত্যু, সতর্কতা জারি উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ শুরু ৪ জুন

রিপোর্টারের নাম :
আপডেট : মার্চ ২৬, ২০২২
রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ শুরু ৪ জুন

ফের মাঠে গড়াচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। আগামী ৪ জুন পর্দা উঠবে এবারের আসরের। আর ৩ জুলাই ফাইনাল দিয়ে পর্দা নামবে সাবেক ক্রিকেটারদের জনপ্রিয় এই টুর্নামেন্টের। মূলত সড়ক নিরাপত্তা নিয়ে সচেতনতা সৃষ্টিতে এ সিরিজ আয়োজন করা হচ্ছে।

টুর্নামেন্টের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ভারতের তিনটি ভেন্যুতে। সেগুলো হলো লক্ষ্ণৌ, ইন্দোর ও যোধপুর। গত আসরের মতো এবারও স্বাগতিক ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড অংশ নিচ্ছে। আর ২০২২ মৌসুমে নতুন দল হিসেবে যুক্ত হচ্ছে নিউজিল্যান্ড।

টুর্নামেন্টটি সফলভাবে আয়োজনে দারুণ আশাবাদী ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি মনে করেন, সাবেক কিংবদন্তি ক্রিকেটারদের এই মিলনমেলা সবার মানসিকতাকে প্রভাবিত করবে।

অনুরাগ ঠাকুর বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ সামাজিক পরিবর্তন আনবে। সড়ক নিরাপত্তার বিষয়ে মানুষের মানসিকতাকে প্রভাবিত করবে। এই দুই লক্ষ্য বাস্তবায়নে একটি সত্যিকারের প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।’

কেন্দ্রীয় সরকারের সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করি মনে করেন, ক্রিকেটের মাধ্যমে সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতনতা সৃষ্টি দারুণ উদ্যোগ। এতে প্রভাবিত হয়ে সবাই আইন মেনে চললে সড়ক দুর্ঘটনাও কমবে।

তিনি বলেন, ‘আমরা চাই, এদেশের প্রতিটি মানুষ সচেতন হোক। সবাই তা অনুসরণ করুক। রাস্তাঘাটে চলার নিয়মকানুন আছে। সেটা মানাতে হলে মানুষের মধ্যে সচেতনতা তৈরির বিকল্প নেই।


এ বিভাগের অন্যান্য সংবাদ