বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে: প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৪, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন জাতিসংঘের শরনার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডি।

আজ মঙ্গলবার (২৪শে মে) সকালে গণভবনে এই বৈঠক হয়। এসময় প্রধানমন্ত্রী বলেন, প্রত্যাবাসনের দীর্ঘস্থায়ী অনিশ্চয়তায় রোহিঙ্গরা অপরাধমূলক কাজে জড়িত হচ্ছে। ১১ লাখের বেশি জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিককে বাংলাদেশে আশ্রয় নেয়ায় কারণে কক্সবাজারের উখিয়ার পরিবেশ নষ্ট হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, সরকার সব ধরনের সুযোগ সুবিধাসহ ভাষানচরের দ্বীপে রোহিঙ্গাদের জন্য আশ্রয়ের ব্যবস্থা করে দিয়েছে। বৈঠকে ফিলিপ্পো শেখ হাসিনার আশঙ্কার সাথে একমত হন এবং মিয়ানমার সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরু করতে বর্তমান সরকারকে তিনি অনুরোধ করেছেন।

অ্যাম্বাসেডর অ্যাট লার্জ, এম জিয়াউদ্দিন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ তোফাজ্জল হোসেন মিয়া, এবং ইউএনএইচসিআর বাংলাদেশের প্রতিনিধি জোহানেস ড্যান ডার ক্লাউ এই সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ