বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

লিটন দাসের সেঞ্চুরি

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৩, ২০২২

চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন লিটন, তবে খুব কাছে গিয়েও তা পূরণ করতে পারেননি তিনি। ঢাকা টেস্টে সেই ভুল আর করেননি লিটন, পেয়েছেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় শতকের দেখা। সেঞ্চুরির দেখা পেতে ১৪৯ বল খেলেছেন লিটন, যেখানে ছিল ১৩টি চারের মার।

শতক ছুতে লিটন পেয়েছেন ভাগ্যদেবির সহায়তাও। ইনিংসের ৩৯তম ওভারে অসিথা ফার্নান্দোর বলে পুল করতে গিয়ে বলটা হাওয়ায় ভাসিয়ে দিয়েছিলেন লিটন। ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে সেই ক্যাচ তালুবন্দি করতে পারেননি ফিল্ডার কামিন্দু মেন্ডিস। তখন ৪৭ রানে ব্যাট করছিলেন লিটন।

জীবন পাওয়ার পর টানা দুই চারে লিটন যেন বার্তা দিয়েছিলেন আজ তাকে দমানো যাবে না। হয়েছেও তাই। করেছেন সেঞ্চুরি। তার পরের ওভারেই লিটন যেন ফেরেন আরও খুনে অবতারে। আসিথা ফার্নান্দোর করা দ্বিতীয় বলে হুক করে পাঠিয়ে দিলেন বাউন্ডারির বাইরে। দুই বল ডট দিয়ে পুল করে এবার হাওয়ায় ভাসিয়ে পাঠিয়ে দেন বাউন্ডারির বাইরে!

এর মাধ্যমে লিটন তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসও পেয়ে যান। এর আগে পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রামে ১১৪ রানের ইনিংস ছিল সর্বোচ্চ। এই প্রতিবেদন লেখার সময় ১১৭ রান করেছেন। ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস গড়ার পথে এগিয়ে যাচেছন লিটন দাস।


এ বিভাগের অন্যান্য সংবাদ