সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ০৪:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশে বৈদেশিক মুদ্রা রিজার্ভ নামল ১৯ বিলিয়ন ডলারে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ১২,৫০০ টাকা নির্ধারণ জাতীয় সংসদকে হাইকোর্টের ১৬ পরামর্শ পাকিস্তান নারী দলকে হারিয়ে দিলো বাংলাদেশ কাপুরুষের কাছে রাজনীতি শোভা পায় না: কাদের সিইসির সঙ্গে তিন গোয়েন্দা প্রধানের সাক্ষাৎ ‌‌বিএনপি দেশকে ধ্বংসের ষড়যন্ত্র করছে- তথ্যমন্ত্রী ক্ষমতাসীনরা নাশকতা করে বিএনপির ওপর দোষ চাপাচ্ছে : রিজভী ইসরায়েলবকে হিজবুল্লাহর হুঁশিয়ারি ইসরায়েল থেকে আরও ২ দেশের রাষ্ট্রদূত প্রত্যাহার ঢাকা কমিউনিটি হাসপাতালে জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত পেনশন স্কীমে ব্যাপক সাড়া, ৩দিনে ৪০ হাজার আবেদন, ২ কোটি টাকা জমা ডিজিটাল ব্যাংক স্থাপনে ৫২ আবেদন, উপযোগিতা নিয়ে প্রশ্ন প্রধান তিন দলের নেতাদের সঙ্গে বৈঠক, চীনের খপ্পড়ে বাংলাদেশ পড়েছে কি না প্রশ্ন দুই কংগ্রেস সদস্যের বাড়তি দর নিয়ন্ত্রণে পেঁয়াজ-কাঁচা মরিচের পর এবার ডিম আমদানির পরিকল্পনা

লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন রিয়াল

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৯, ২০২২

লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড চৌদ্দবারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের একমাত্র গোলে জয় পায় দলটি। ৎম্যাচে থিবাউট কোর্তোয়ার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো।

ম্যাচের ১৭ মিনিটে প্রথম সুযোগ পেয়েছিল লিভারপুল। ডানদিক থেকে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড ক্রসে বল বাড়িয়ে দেন সালাহকে। সালাহর শট শুয়ে পড়ে ঠেকান থিবাউট কোর্তোয়া। এরপরই সুযোগ পান লুইজ দিয়াজ। কিন্তু তার নেওয়া অন টার্গেটের শট ধরে ফেলেন কোর্তোয়া।

২১ মিনিটে গোলের দ্বিতীয় সুযোগ পায় লিভারপুল। থিয়াগো আলকানতারা বল বাড়িয়ে দেন সাদিও মানেকে। মানের নেওয়া শট ধরতে পারেননি কোর্তোয়া। বল পোস্টে লেগে ফিরে আসে।

৩৪ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন সালাহ। ডানদিক থেকে ক্রসে বল বাড়িয়ে দেন আর্নল্ড। বল খুঁজে পায় সালাহকে। তিনি সুবিধামতো হেড নেন। কিন্তু তার নেওয়া হেড সরাসরি কোর্তোয়ার হাতে জমে যায়।

বিরতির পর ৫৯ মিনিটে ডান দিয়ে বল পেয়ে পাল্টা আক্রমণে যান ফেদেরিকো ভালভার্দে। বামদিকে থাকা ভিনিসিউস জুনিয়রকে বাড়িয়ে দেন নিচু ক্রসে। আনমার্ক ভিনিসিউস ডান পায়ে শটে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান। অ্যালিসন বেকার কোনো প্রকার সুযোগই পাননি বল ধরার।

এই গোল করার মধ্য দিয়ে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড হয়ে যান একমাত্র খেলোয়াড়, যার জন্ম ২০০০ সালের পরে কিন্তু চ্যাম্পিয়নস লিগের ফাইনালে গোল করেছেন। এই একমাত্র গোলেই চ্যাম্পিয়ন্স লীগ নিজেদের করে নেয় রিয়াল মাদ্রিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ