শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

শেখ হাসিনার হাতেই আওয়ামী লীগের নেতৃত্ব

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৪, ২০২২
শেখ হাসিনার হাতেই আওয়ামী লীগের নেতৃত্ব

শেখ হাসিনার হাতেই থাকছে আওয়ামী লীগের নেতৃত্ব। দশম বারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। দলের ২২তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সাড়ে সাত হাজার কাউন্সিলর তাকে নির্বাচিত করেছেন। আগামী তিন বছরের জন্য তিনি আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করবেন।

এর আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের হাতে দায়িত্ব হস্তান্তর করেন। আজ (শনিবার) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই অধিবেশন হয়।

নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি পদে প্রস্তাবনা আহ্বান করেন। তখন কাউন্সিলররা শেখ হাসিনার নাম সমস্বরে বলেন। পরে মঞ্চে উঠে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। দিনাজপুর জেলা আওয়ামী লীগ সভাপতি মুস্তাফিজুর রহমান এই প্রস্তাবে সমর্থন জানান। পরে কমিশন এই প্রস্তাব ভোটে দেন। বিকল্প কোনো প্রস্তাব না থাকায় শেখ হাসিনা সভাপতি হিসেবে নির্বাচিত হন।

এরপর নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি ও সাধারণ সম্পাদককে মঞ্চে আসতে আহ্বান জানান। তার আহ্বানে সাড়া দিয়ে মঞ্চে গিয়ে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ফের দায়িত্ব বুঝে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

দেশের সবেচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগ। এই দলের হাত ধরেই স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশের সৃষ্টি। ১৯৮১ সাল থেকে শেখ হাসিনা দলটির সভাপতি পদে আছেন। ৪১ বছর ধরে তিনি এই দায়িত্ব পালন করছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ