সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ

শেষ মুহূর্তের গোলে হার এড়ালো ইংল্যান্ড

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৮, ২০২২
শেষ মুহূর্তের গোলে হার এড়ালো ইংল্যান্ড

ম্যাচজুড়ে বেশিরভাগ সময় বল দখলে রেখেছিল জার্মানি। গোলেও ছিল এগিয়ে ছিল তারা। কিন্তু শেষ মুহূর্তে হ্যারি কেইন-এর গোলে হার এড়িয়ে ইংল্যান্ড। মঙ্গলবার (৭ জুন) রাতে মিউনিখের অ্যালিয়াঞ্জ অ্যারেনায় জার্মানি ও ইংল্যান্ড ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

আধিপত্য বিস্তার করলে প্রথমার্ধে অবশ্য গোলের দেখা পায়নি জার্মানি। তবে বিরতির পর খেলতে নেমেই জোনাস হফম্যান গোর করে দলকে এগিয়ে নেন। সমতায় ফিরতে মরিয়া ইংলিশদের হয়ে শেষ মুহূর্তে গোল পান হ্যারি কেইন।

ম্যাচে বল দখলে আধিপত্য করা জার্মানি ২৪তম মিনিটেই এগিয়ে যেতে পারত। তবে হফম্যানের গোল অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি। প্রথমার্ধের যোগ করা সময়ে ভালো সুযোগ পায় ইংল্যান্ডও। বুকায়ো সাকার বাঁ পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভেদ করেনি। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

প্রথমার্ধে অফ সাইডে গোল করা হফম্যান দ্বিতীয়ার্ধের শুরুতেই আর ভুল করেননি। জশুয়া কিমিচ থেকে বক্সে বল পেয়ে পিকফোর্ডের মাথার উপর দিয়ে বল জালের ভেতর পাঠিয়ে দেন। গোলে এগিয়ে গিয়ে কিছুটা ধীরগতির খেলতে থাকে জার্মানি। শেষদিকে এসে বক্সের ভেতর হ্যারি কেইনকে ফাউল করে বসে দলটির ডিফেন্ডার। ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ এক স্পট কিকে লক্ষ্যভেদ করতে ভুলেননি তিনি। দলকে হারের লজ্জা থেকে বাঁচানোর গোল করে একই সাথে জাতীয় দলের হয়ে ৫০তম গোল পূর্ণ করে নেন তিনি কেইন।

পরবর্তী ম্যাচে ইংলিশরা ইতালির আর জার্মানি মুখোমুখি হবে হাঙ্গেরির।


এ বিভাগের অন্যান্য সংবাদ