শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

শ্রীলঙ্কাকে উড়িয়ে এশিয়ান গেমসের মূল পর্বে বাংলাদেশ

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১০, ২০২২

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়ান গেমসের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ জাতীয় হকি দল। থাইল্যান্ডের ব্যাংককে বাছাই প্রতিযোগিতায় নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-১ গোলে হারিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছে লাল-সবুজ জাসির্ধারীরা।

বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচেও ৩-১ গোলে হারায় ইন্দোনেশিয়াকে। টানা দুই জয়ে টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে আশরাফুল-ইমনদের।

বাংলাদেশের কাছে ৩-১ গোলে পরাজয় বরণ করা শ্রীলঙ্কা তাদের প্রথম ম্যাচে ৫-২ গোলে হারায় সিঙ্গাপুরকে।

মঙ্গলবার (১০ মে) বাংলাদেশ সময় সকাল ১১টায় শুরু হয় ম্যাচটি। খেলার প্রথম কোয়ার্টারে গোল করতে পারেনি দুই দলের কেউই। দ্বিতীয় কোয়ার্টারে ৩ মিনিটে পিসি থেকে আশরাফুল গোল করে বাংলাদেশ করে এগিয়ে নেন। ৮ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

তৃতীয় কোয়ার্টারে শ্রীলঙ্কা পর পর ৫টা পিসি পেয়েও গোল করতে ব্যর্থ হয়। তবে শেষ মিনিটে গোল করে লড়াইয়ে ফেরে লঙ্কানরা। চতুর্থ কোয়ার্টারে ৮ মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করলে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় বাংলাদেশের। সে সঙ্গে নিশ্চিত হয় টুর্নামেন্টের সেমিফাইনল ও এশিয়ান গেমস।


এ বিভাগের অন্যান্য সংবাদ