শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

সমঝোতা হয়নি, চা-শ্রমিকদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১৬, ২০২২
সমঝোতা হয়নি, চা-শ্রমিকদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

কোনো ধরনের সমঝোতা ছাড়াই শেষ হয়েছে চা-শ্রমিক ইউনিয়ন ও শ্রম অধিদপ্তরের দিনব্যাপী বৈঠক। সমস্যা সমাধানে আবারো আগামী ২৩ আগস্ট আন্ত:মন্ত্রণালয় বৈঠকের দিন ধার্য্য করা হয়েছে। এদিকে, মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিক্ষুদ্ধ চা শ্রমিকরা।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে চা-শ্রমিকদের সাথে বৈঠকে বসেন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী এনডিসি।

বাংলাদেশ চা–শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নিপেন পাল জানান, বৈঠকে শ্রম অধিদপ্তর তাদের দাবি মেনে না নেয়ায় মন্ত্রণালয়ের সাথে আগামী ২৩ আগস্ট বৈঠকের আগ পর্যন্ত তারা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে উদ্ভুত পরিস্থিতি সমাধানে বৈঠকে শ্রমিক নেতাদের আগামী ২৩ আগস্ট পর্যন্ত আন্দোলন কর্মসূচি স্থগিত করার আহ্বান জানান শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী এনডিসি। তবে, তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চা-শ্রমিক নেতৃবৃন্দ এ আহ্বানে সাড়া না দিয়ে বিক্ষোভ শুরু করেন।

গেল মঙ্গলবার দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ন্যুনতম ৩০০ টাকা করার দাবিতে ৯ আগস্ট থেকে প্রতিদিন দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করছিল শ্রমিকরা। শনিবার থেকে পূর্ণদিবস কর্মবিরতি পালন শুরু করেন তারা। এদিকে, দাবি আদায়ের লক্ষ্যে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন হবিগঞ্জের চা শ্রমিকরা।


এ বিভাগের অন্যান্য সংবাদ