বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে মন্দিরগামীদের নিয়ে নৌকাডুবি, ২৪ জনের লাশ উদ্ধার, অনেকেই নিখোঁজ ডিএনসিসি মেয়র, ওয়াসা এমডিকে কারাগারে পাঠাতে চান নদী কমিশন চেয়ারম্যান নতুন মূল্য নির্ধারণ: পাম অয়েলে কমলো ১২ টাকা, চিনিতে ৬ টাকা বেনজীরের বিদায়, পুলিশের নতুন আইজি মামুন, র‌্যাবের ডিজি খুরশীদ ডলারে অতিরিক্ত মুনাফার অভিযোগ থেকে মুক্ত ছয় ব্যাংকের ট্রেজারি কর্তারা শত অনিয়মের আখড়া ছিল ই-ভ্যালি, ছিলনা আয়-ব্যয়ের হিসাব ১৬ কোটি মানুষের কাছে কৃতজ্ঞতা সাফজয়ী অধিনায়ক সাবিনার ল্যাব থাকলেও টেস্ট ছাড়াই হালাল সনদ দেয় ইসলামিক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল লিজিং ও সোনার বাংলা ক্যাপিটাল’র আমানত-দায় শেয়ারে রূপান্তর, চুক্তি সকল শক্তি দিয়েও নদী দখলকারীদের উচ্ছেদ করা যাচ্ছেনা: টুকু হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত প্রধানমন্ত্রীকে হত্যা ষড়যন্ত্রে সরকারি দলের লোকজন জড়িত হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বিএনপি-জামাতের সম্পর্ক ভেতরে অটুট: কাদের দেশে জ্বালানি তেলের নিরবচ্ছিন্ন সরবরাহ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

সমুদ্রে প্রস্রাব করে ধরা পড়লে ৭৩ হাজার টাকা জরিমানা!

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৪, ২০২২
সমুদ্রে প্রস্রাব করে ধরা পড়লে ৭৩ হাজার টাকা জরিমানা!

সমুদ্রে নেমে প্রস্রাব করে ধরা পড়লেই গুনতে হবে জরিমানা। তাও আবার প্রায় এক লাখ টাকা। সমুদ্রের পরিচ্ছন্নতা বজায় রাখতেই এই উদ্যোগ। প্রস্রাবে নিষেধাজ্ঞার পাশাপাশি সমুদ্রস্নানে সাবান-শ্যাম্পুও ব্যবহার না করার নির্দেশ দেয়া হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম ইন্ডিপেনডেন্ট-এর প্রতিবেদন অনুযায়ী, সৈকত দূষণ রুখতে কোমর বেঁধে নেমেছে স্পেনের এক সৈকত প্রধান শহরের প্রশাসন। সৈকতে আসা পর্যটকদের জন্য তাদের সতর্কবার্তা, ‘দয়া করে সমুদ্রে নেমে প্রস্রাব করবেন না! ধরা পড়লে শাস্তি হবে।’

সৈকতের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ জানিয়েছে যদি সৈকতে দাঁড়িয়ে বা সমুদ্রে নেমে কেউ প্রস্রাব করার সময় ধরা পড়েন, তবে জরিমানা হিসেবে ৭৫০ ইউরো দিতে হবে আইনভঙ্গকারীকে। বাংলাদেশি মুদ্রায় যা ৭৩ হাজারেরও বেশি টাকার।

প্রতিবেদনে বলা হয়, স্পেনের শহর ভিগোর প্রশাসন শহরের সৈকতে আসা সমস্ত পর্যটকদের প্রতি এই নোটিস জারি করেছে। যদিও সৈকতের ভিড়ে পর্যটকদের ওপর তারা কী ভাবে নজর রাখতে চলেছেন, কী ভাবেই বা শাস্তি কার্যকর হবে, ভেবে কুল পাচ্ছেন না শহরের বাসিন্দারা।

সম্প্রতি স্থানীয় প্রশাসন শহরে বেড়াতে আসা ব্রিটিশ পর্যটকদের বিরুদ্ধে সৈকত দূষিত করার অভিযোগ এনেছিলেন। যার প্রেক্ষিতেই এই নির্দেশ বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

তবে ভিগো শহরের প্রশাসন সৈকতে প্রস্রাবে নিষেধাজ্ঞার পাশাপাশি, সমুদ্রে নেমে সাবান এবং শ্যাম্পু ব্যবহার করতেও নিষেধ করেছে। সৈকতে পিকনিক বা বারবিকিউয়ের আয়োজনেও নিষেধাজ্ঞা জারি করেছে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ