বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মোশাররফের বাসায় ফখরুল, ঘণ্টাব্যাপী আলাপচারিতা মধ্যপ্রাচ্যের যুদ্ধের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর এক মাসে সড়কে নিহত ৫৬৫, বেশি মোটরসাইকেল দুর্ঘটনায় ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোটের তফসিল ঘোষণা বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় গুমের ঘটনা ঘটছে: রিজভী ৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল চলতি বছর দেশের প্রবৃদ্ধি হবে ৫.৭ শতাংশ: আইএমএফ বান্দরবানে যৌথ অভিযানে কেএনএফের ৯ সদস্য গ্রেপ্তার ওমানে ভারী বৃষ্টিপাতে ১৮ জনের মৃত্যু দুবাইয়ে ভয়াবহ বন্যা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা মধ্যপ্রাচ্যে উত্তেজনা: পুতিন-রাইসির ফোনালাপ ইরানের ওপর যুক্তরাষ্ট্র-ইইউ’র নিষেধাজ্ঞার সম্ভাবনা মধ্যপ্রাচ্য সংকটের পেছনে দায়ী নেতানিয়াহুর সরকার: এরদোয়ান

সাংসদ মুরাদ, স্ত্রীর আগ্নেয়াস্ত্র থানায় জমা

রিপোর্টারের নাম :
আপডেট : জানুয়ারি ৯, ২০২২

বৃত্তান্ত প্রতিবেদক: সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসান ও তাঁর স্ত্রী চিকিৎসক জাহানারা এহসানের লাইসেন্স করা তিনটি অস্ত্র রাজধানীর ধানমন্ডি থানায় জমা দেওয়া হয়েছে।

শনিবার বিকেলে তাঁদের পরিবারের পক্ষ থেকে একজন এসে গুলিসহ একটি বিদেশি পিস্তল ও দুটি শটগান জমা দিয়ে যান।

পুলিশ বলছে, বৃহস্পতিবার মুরাদ হাসানের বিরুদ্ধে  তাঁর স্ত্রী শারীরিক-মানসিক নির্যাতন, মারধর ও হত্যার হুমকির অভিযোগ করে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি করেন। এর আগে স্বামীর  নির্যাতন ও প্রাণনাশের হুমকি পেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯–এ ফোন করে পুলিশের সহযোগিতা চেয়েছিলেন তিনি। এর পরিপ্রেক্ষিতেই অস্ত্রগুলো জমা দেওয়া হয়েছে।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম আলী মিয়া বলেন, মুরাদ হাসানের লাইসেন্স করা গুলিসহ একটি বিদেশি পিস্তল ও একটি শটগান থানায় জমা দেওয়া হয়েছে। আরেকটি শটগান তাঁর স্ত্রীর। তিনি বলেন, লাইসেন্স করা অস্ত্র যে কেউ যেকোনো সময় থানায় জমা রাখতে পারেন।

জিডির তদন্তের অগ্রগতি প্রসঙ্গে ওসি বলেন, জিডির তদন্তের অনুমতি চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। আদালত থেকে এখনো কোনো নির্দেশনা পাওয়া যায়নি।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান সম্পর্কে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করে গত নভেম্বরের শেষের দিকে ব্যাপকভাবে সমালোচিত হন মুরাদ হাসান। তখন তিনি তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন। ওই বিতর্ক-সমালোচনার মধ্যেই ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগমাধ্যমে তাঁর ফোনালাপের আরেকটি অডিও ছড়িয়ে পড়ে। সেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি অশ্লীল ভাষা ব্যবহার করেন, একই সঙ্গে তাঁকে হুমকিও দেন।

এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এরপর গত ৭ ডিসেম্বর পদত্যাগ করতে বাধ্য হন তিনি। দলীয় পদও কেড়ে নেওয়া হয় তাঁর।

পরে ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশে দেশ ছাড়েন মুরাদ। কিন্তু কানাডায় ঢুকতে না পেরে দেশে ফিরে আসতে বাধ্য হন তিনি। এরপর আর প্রকাশ্যে আসেননি জামালপুর-৪ (সরিষাবাড়ী উপজেলা) আসনের সাংসদ মুরাদ হাসান।


এ বিভাগের অন্যান্য সংবাদ