সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

সিলেটের ৬ উপজেলার মানুষ তিন দিন ধরে পানিবন্দী

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৭, ২০২২
সিলেটের ৬ উপজেলার অর্ধলক্ষাধিক মানুষ তিন দিন ধরে পানিবন্দী

বৃষ্টি ও পাহাড়ি ঢলে অব্যাহত থাকায় সিলেটে সার্বিক বন্যা পরিস্থিতির অপরিবর্তিত রয়েছে। জেলার ছয় উপজেলার অর্ধলক্ষাধিক মানুষ তিন দিন ধরে রয়েছেন পানিবন্দী। প্রশাসন বলছে তাদের নিরাপত্তা ও প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করা হবে।

এদিকে সুরমা নদী উপচে সিলেট নগরীতে প্রবেশ করছে পানি। তৈরি হয়েছে জলাবদ্ধতা, দুর্ভোগ। ডুবে গেছে নগরীর প্রধান সড়কগুলো। বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করায় চরম দুর্ভোগের সঙ্গে ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

ভারি বৃষ্টি আর ভারত থেকে আসা পাহাড়ি ঢলে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার সঙ্গে সিলেট নগরীর বিভিন্ন স্থানে গত দুই দিন থেকে শুরু হয় জলাবদ্ধতা। সুরমা নদীর পানি ক্রমাগত বাড়তে থাকায় নগরীর পানি নিষ্কাষণ বন্ধ হয়ে গেছে। গতকাল সোমবার (১৬ মে) রাত ও আজ ভোরের বৃষ্টির পর সিলেট নগরীর প্রধান সড়কগুলোও তলিয়ে যায় পানির নিচে।

নগরবাসী বলছেন, ২০০৪ সালের পর এ ধরনের দুর্যোগ দেখেননি তারা। প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে সিলেট নগরীর ড্রেনেজ ব্যবস্থার সংস্কার নিয়েও অসন্তোষ জানিয়েছেন তারা।


এ বিভাগের অন্যান্য সংবাদ