বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জুলাইয়ে ব্রাজিল সফর করবেন প্রধানমন্ত্রী অন্য দেশের লেন্স দিয়ে বাংলাদেশকে দেখি না: মার্কিন কর্মকর্তা একদিন না যেতেই ফের কমল স্বর্ণের দাম দেশকে পরিকল্পিতভাবে মরুকরণ করা হচ্ছে : মির্জা আব্বাস মন্ত্রী-এমপির আত্মীয়দের কাছে জিম্মি স্থানীয় জনগণ: রিজভী এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না: রওশন এরশাদ বিএনপি যে কোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া: কাদের রোববার খুলছে স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, ১১ জন উদ্ধার, নিখোঁজ ১ তীব্র তাপপ্রবাহে থাইল্যান্ডে ৩০ মৃত্যু, সতর্কতা জারি উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি

সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিভিউ আবেদন জানাল পিটিআই

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ৯, ২০২২

পাকিস্তানের সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে তা পুনর্বিবেচনার আবেদন করে সুপ্রিম কোর্টে আবেদন পাঠিয়েছে ক্ষমতাসীন জোটের অন্যতম পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই)। আজ শনিবার এই রিভিউ আবেদন করে প্রধানমন্ত্রী ইমরান খানের দল। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন’র অনলাইনে এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

অনাস্থা প্রস্তাবকে ‘অসাংবিধানিক’ আখ্যা দিয়ে গত ৩ এপ্রিল তা খারিজ করে দেন জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম সুরি। পরে প্রধানমন্ত্রীর পরামর্শে জাতীয় পরিষদ ভেঙে দেন প্রেসিডেন্ট। ওই দিনই এ নিয়ে স্বতঃপ্রণোদিত (সুয়োমোটো) শুনানি গ্রহণ করেন সুপ্রিম কোর্ট। এরপর টানা পাঁচ দিনের দীর্ঘ শুনানি শেষে গত বৃহস্পতিবার অনাস্থা প্রস্তাব খারিজ ও জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার সিদ্ধান্ত অসাংবিধানিক ঘোষণা করে সর্বসম্মত রায় দেন সর্বোচ্চ আদালত। জাতীয় পরিষদ পুনর্বহাল করে আজ অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটিরও সিদ্ধান্ত দেন সুপ্রিম কোর্ট।

আজ ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিভিউ আবেদন জানাল প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। বাবর আওয়ান ও অ্যাডভোকেট মোহাম্মদ আজহার সিদ্দিক পিটিআই’র হয়ে রিভিউ আবেদনটি করেন। সুপ্রিম কোর্টে পাঠানো রিভিউ আবেদনে এতে পিপিপি, পিএমএল-এন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন, সিন্ধ হাই কোর্ট বার অ্যাসোসিয়েশন ও সিন্ধ বার কাউন্সিলকে বাদী করা হয়েছে। কার্যদিবসের সময়সীমা শেষ হয়ে যাওয়ায় পিটিআই’র আবেদনটি আজ শনিবার গ্রহণ করার সুযোগ ছিল না।


এ বিভাগের অন্যান্য সংবাদ