শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফের শাহরুখ খানের দলে সাকিব বিএনপি ভোট বর্জন করে গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে: দুদু সরকারের ধারাবাহিকতার কারণে এতো উন্নয়ন সম্ভব হয়েছে : কাদের সাতক্ষীরায় ট্রাক উল্টে নিহত দুই টেক্সাসের হাস্টনে শক্তিশালী হারিকেনের আঘাত অর্থপাচার করলে কোন ছাড় নেই: ওবায়দুল কাদের প্রাথমিকে ২৯ শিক্ষার্থীর বিপরীতে একজন শিক্ষক গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস বাংলাদেশ থেকে কর্মী নেয়া বন্ধ করছে মালয়েশিয়া গাজায় প্রথমবার সমুদ্রপথে পৌঁছেছে ত্রাণ দেশে দেশে কঠোর হচ্ছে অভিবাসন নীতি জাবালিয়ায় তুমুল সংঘর্ষ, বহু ইসরাইলি সেনা হতাহত সুইডেনে ইসরায়েলি দূতাবাসে আতঙ্ক, অদূরে গোলাগুলি পাকিস্তানের সম্ভাব্য বিশ্বকাপ দল রোনালদোর আল-নাসরের সঙ্গে আল হিলালের ড্র

সেতু আছে, সংযোগ সড়ক নেই!

জয়পুরহাট সংবাদদাতা
আপডেট : জুন ২০, ২০২২
সেতু আছে, সংযোগ সড়ক নেই!

জয়পুরহাটের ক্ষেতলালে সংযোগ সড়ক না থাকায় হারাবতী নদীর শাখার উপর নির্মিত সেতুটি এলাকাবাসীর কোন কাজে আসছে না। ফলে ২৩ বছর আগে নির্মিত সেতুটি অব্যহৃত পরে আছে। জনপ্রতিনিধিরা বারবার প্রতিশ্র“তি দিলেও নির্মাণ করা হয়নি সড়ক।

জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার তারাকুল গ্রামে হারাবতী নদীর শাখার উপরে ২৩ বছর আগে নির্মাণ করা হয় এই সেতুটি। ২২ ফুট দীর্ঘ ও ১১ ফুট প্রশস্ত সেতুর উত্তর পাশে উপজেলার বড়তাড়া ইউনিয়ন পরিষদ। সংযোগ সড়ক না থাকায় ২৩ বছরেও সেতুটি ব্যবহার হয় নি।

সেতুর দক্ষিণ পাশের তারাকুল, ফকির পাড়া, কৃষ্ণনগর সহ বেশ কয়েকটি গ্রামের মানুষকে ইউনিয়ন পরিষদে যেতে হয় ৪ কিলোমিটার ঘুরে। সাইকেল, ভ্যান, রিক্সা ও কৃষি যন্ত্রপাতি নিয়ে এপার থেকে ওপারে যেতে পারে না এলাকার মানুষ।

ইউনিয়ন পরিষদের মাধ্যমে ৪০ দিনের কর্মসূচির আওতায় মাটি কেটে সড়ক নির্মাণের চেষ্টা করা হলেও, সে উদ্যোগ থেমে গেছে মাঝ পথেই। সরকারের সহযোগিতা চাইলেন বড়তাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন।

তবে সংযোগ সড়ক নির্মাণ হবে বলে জানিয়েছেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেন।

সেতুর দুই পাশে সংযোগ সড়ক নির্মাণ করা হলে উপকৃত হবে এলাকার ৩০ হাজার মানুষ, এমনটাই জানিয়েছে এলাকাবাসী।


এ বিভাগের অন্যান্য সংবাদ