মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আদালত ছাড়া কোটা সংস্কার হবে না- কাদের শিক্ষার্থীদের ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী

স্কটল্যান্ডকে উড়িয়ে কাতার বিশ্বকাপের খুব কাছে ইউক্রেন

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২, ২০২২

যুদ্ধ বিধ্বস্ত দেশ ইউক্রেন। রাশিয়ার আগ্রাসনে দেশটি যখন লন্ডভন্ড তখন কাতার বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ সেমিফাইনাল খেলতে মাঠে নামে দেশটির ফুটবল দল। সেমিফাইনাল ও বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে স্কটল্যান্ডকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়েছে ইউক্রেন।

এতে ২০২২ বিশ্বকাপে খেলার আশা বাঁচিয়ে রেখেছে ইউরোপের দেশটি। প্লে-অফ ফাইনালে রোববার (৫ জুন) ওয়েলসের মুখোমুখি হবে ইউক্রেন। এই ম্যাচে জয় পেলেই ১৬ বছর পর আবারও বিশ্বকাপে খেলার সুযোগ পাবে যুদ্ধ বিধ্বস্ত দেশ ইউক্রেন।

বুধবার রাতে সেমিফাইনালে ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। এ সময় রুসলান মালিনকোভস্কির বাড়িয়ে দেয়া বল পেয়ে যান আন্দ্রি ইয়ারমোলেনকো। তিনি বাম পায়ের শটে বল জালে জড়ান।

প্রথমার্ধে ০-১ গোলে এগিয়ে থাকা ইউক্রেন দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৯) ব্যবধান দ্বিগুণ করেন রোমান ইয়ারেমচুক। এ সময় তাকে ক্রসে বল বাড়িয়ে দেন অলেকসান্দ্রো। তার ক্রসে হেডে দিয়ে বল জালে পাঠান ইয়ারেমচুক।

তবে ম্যাচের ৭৯ মিনিটে এক গোল শোধ দেয় স্বাগতিক স্কটল্যান্ড। এ সময় কালাম ম্যাকগ্রেগর বক্সের বাইরে থেকে বাম পায়ে শটে নিশানা ভেদ করেন। এরপর যোগ কর সময়ে (৯০+৫) ইউক্রেনের আর্টেম দোভোয়িক পাল্টা আক্রমণে অলেকসান্দ্রোর কাছ থেকে বল পেয়ে গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

রোববার (৫ জুন) ওয়েলস ও ইউক্রেনের মধ্যকার বিজয়ী দল কাতার বিশ্বকাপে ‘বি’ গ্রুপে স্থান করে নিবে। যেখানে তাদের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র ও ইরান।


এ বিভাগের অন্যান্য সংবাদ