সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় আজ খুলছে

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৮, ২০২২

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে দুই সপ্তাহের ছুটিতে ছিল দেশের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো। তবে শনিবার (৭ মে) ঈদের ছুটি শেষ হয়েছে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে। আজ রবিবার (৮ মে) খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান।

স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছুটি ছিল ১৭ দিন। এবং প্রাথমিক বিদ্যালয়ে ছিল ১৪ দিনের ছুটি শনিবার (৭ মে) শেষ হয়েছে।

গত ২১ এপ্রিল থেকে শুরু হয়ে স্কুল-কলেজে শ্রেণি কার্যক্রম বন্ধ ছিল শনিবার (৭ মে) পর্যন্ত। ১৭ দিনের ছুটি শেষ আজ খুলছে প্রতিষ্ঠানগুলো। অন্যদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ছিল ১৪ দিন। এসব প্রতিষ্ঠানে ২৪ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত ছিল ঈদের ছুটি। বিশ্ববিদ্যালয়গুলো ভিন্ন ভিন্ন পরিমাণ ছুটি থাকলেও সেগুলো খুলছে আজ।

অন্যান্য বছর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে পুরো রমজানে ছুটি থাকে। কিন্তু এ বছর করোনার ক্ষতি পুষিয়ে নিতে রমজানেও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত নেয় সরকার। প্রথমে স্কুল-কলেজ ২৬ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে বলা হলেও পরে ২০ এপ্রিল পর্যন্ত খোলা রাখার আদেশ জারি করা হয়। অন্যদিকে প্রাথমিকে ২৩ এপ্রিল পর্যন্ত ক্লাস চালু ছিল।


এ বিভাগের অন্যান্য সংবাদ