বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

হঠাৎ মিশর, জর্ডান ও তুরস্ক সফরে সৌদি যুবরাজ

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২১, ২০২২
হঠাৎ মিশর, জর্ডান ও তুরস্ক সফরে সৌদি যুবরাজ
হঠাৎ মিশর, জর্ডান ও তুরস্ক সফরে সৌদি যুবরাজ

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান সোমবার মিশরে পৌঁছেছেন। এসময় তাকে স্বাগত জানান মিশরের প্রেসিডেন্ট আব্দেল-ফাত্তাহ আল-সিসি। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মিশর সফর শেষে জর্ডান ও ‍তুরস্ক যাবেন সৌদি যুবরাজ। বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নির্দেশে এই তিন দেশ সফর করছেন যুবরাজ মোহাম্মদ। দেশ তিনটির সঙ্গে সৌদি আরবের সম্পর্ক জোরদার করাই এই সফরের লক্ষ্য।

যুবরাজ মোহাম্মদ মিশর, জর্ডান ও তুরস্কের নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি এবং অভিন্ন স্বার্থের বিষয় নিয়ে আলোচনা করবেন। আগামী মাসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সৌদি আরব সফর করবেন। তার আগেই মিশর, জর্ডান ও তুরস্ক সফরে বের হলেন যুবরাজ মোহাম্মদ।

বাইডেনের সৌদি সফরের সময় দেশটিতে উপসাগরীয় সহযোগিতা পরিষদ (জিসিস) দেশগুলোর একটি শীর্ষ সম্মেলনের আয়োজন করা হবে। ওই সম্মেলনে যোগ দেবেন বাইডেন। এছাড়া মিশর, ইরাক এবং জর্ডানের নেতারাও এই সম্মেলনে অংশ নেবেন।

এর আগে রোববার শারম আল-শেখের লোহিত সাগরের রিসোর্টে জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ এবং বাহরাইনের বাদশাগ হামাদ বিন ঈসার সঙ্গে একটি ত্রিপক্ষীয় শীর্ষ বৈঠকের আয়োজন করেছিলেন আল-সিসি।

মিশরীয় প্রেসিডেন্সির মুখপাত্র জানিয়েছেন, তিন নেতা অভিন্ন স্বার্থ এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক আপডেটের বিষয়ে যৌথ সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ