সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

হাব নির্বাচনে তসলিম আবারো সভাপতি

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ৩১, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক : হজ এজেন্সিস এসোসিয়শন অব বাংলাদেশ (হাব) এর দ্বিবার্ষিক নির্বাচনে বিপুল ভোটে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন হাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান এম শাহাদাত হোসাইন তসলিম।
রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে বৃহস্পতিবার রাত ১১টার দিকে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান খন্দকার শামসুল আলম ফলাফল ঘোষণা করেন।
বিজয়ী সভাপতি তসলিম ভোট পেয়েছেন ৬৫০। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের প্যানেল প্রধান আবদুস ছোবহান ভুইয়া পেয়েছেন ৭৯ ভোট। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে একই প্যানেল থেকে ২৭জন কেন্দ্রীয় সদস্য ও ১৩জন ঢাকা আঞ্চলিক কমিটির সদস্য এবং চট্টগ্রামের আঞ্চলিক কমিটিরে ৭জন নির্বাচিত হয়েছেন। এর আগে সিলেট আঞ্চলিক কমিটিতে ৭জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন। বিজয়ী নেতারা পরবর্তীতে তাদের মহাসচিব নির্বাচিত করবেন।
হাবের নব নির্বাচিত সভাপতি শাহাদাত হোসাইন তসলিম নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী করার জন্য মহান আল্লাহর শোকরিয়া জ্ঞাপন করে ভোটারদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি বলেন, উৎসব মুখর পরিবেশে ভোটাররা স্বতস্পুর্তভাবে ভোট দিয়েছেন। আমাদের অতীত কার্যক্রম দেখে তারা আমাদের উপর আস্থা রেখেছেন। সততার সঙ্গে দায়িত্ব পালন করে আমি তাদের আস্থার প্রতিদান দেবো। সুন্দর ও সুশৃঙ্খল হজ ব্যবস্থাপনার পাশাপাশি হজযাত্রীদের কল্যাণ এবং এজেন্সির সুখে দুখে পাশে থাকবো। তাদের কল্যাণে যখন যা করা দরকার আমি সর্বোচ্চ করার চেষ্টা করবো।
‘‘করোনায় আর্থিক সঙ্কট দূরীকরণে হজ এজেন্সি মালিকদের সরকারি প্রণোদনা ব্যবস্থার সহযোগিতা, এজেন্সিদের জামানত থেকে দশ লাখ টাকা করে অর্থযোগান, করোনায় ক্ষতিগ্রস্থ এজেন্সিদের সরকারি রাজস্ববাবদ ৫ কোটি টাকা মওকুফ, বিশেষ করে এজেন্সি মালিক মৃত্যুবরণ করলে তাদের উত্তরাধীকারীগণকে তিন লাখ টাকা প্রদাণে সিদ্ধান্তসহ নানা ইতিবাচক কাজকর্মের কারণে ভোটাররা এবার হাব সম্মিলিত ফোরামের প্যানেলকে নির্বাচিত করেছেন বলেও জানান হাবের নতুন সভাপতি তসলিম।
হজ এজেন্সিস এসোসিয়শন অব বাংলাদেশ (হাব) দ্বিবা‌র্ষিক নির্বাচন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে উৎসবমুখর প‌রি‌বে‌শে অনু‌ষ্ঠিত হয়। একইসময়ে চট্টগ্রাম ও সিলেটেও নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে মোট ৭২৮জন ভোটার ভোট দেন। মোট ভোটার সংখ্যা ১ হাজার ৪৪ জন।
জমজমাট হা‌বের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। হাব-এর বর্তমান সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম-এর নেতৃত্বাধীন হাব সম্মিলিত ফোরাম এবং হাব-এর সাবেক সভাপতি আবদুস সোবহান ভূঁইয়ার নেতৃত্বাধীন হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট।


এ বিভাগের অন্যান্য সংবাদ