বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

হারা ম্যাচে জরিমানার সঙ্গে ডিমেরিট পয়েন্ট পেলেন খালেদ

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১২, ২০২২

পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আচরণবিধি লঙ্ঘনের ফলে টাইগার পেসার খালেদ আহমেদকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। সেই সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

খালেদের বিরুদ্ধে আইসিসির কোড অব কনডাক্টের লেভেল-১ ভঙ্গের অভিযোগ আনা হয়। এই কোড অব কন্ডাক্টের ২.৯ ধারা অনুযায়ী শাস্তি দেয়া হয়েছে টাইগার পেসারকে।

মঙ্গলবার (১২ এপ্রিল) আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘একজন খেলোয়াড় প্রতিপক্ষ দলের খেলোয়াড়, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোন তৃতীয় ব্যক্তির দিকে আক্রমণাত্মক ভঙ্গিতে বল ছুঁড়ে মারার সঙ্গে সম্পর্কিত থাকায় দোষী সাব্যস্ত হয়েছে।’

এবেখা টেস্টের দ্বিতীয় দিন প্রোটিয়াদের প্রথম ইনিংসের ৯৫তম ওভারে কাইল ভেরেন্নেকে বল করতে আসেন খালেদ। ওই ওভারের পঞ্চম বলটি ডিফেন্স করেন ভেরেন্নে। পরে নিজের বলে নিজে ফিল্ডিং করে স্ট্রাইক প্রান্তে থাকা ভেরেন্নের দিকে বল ছুঁড়ে মারেন খালেদ। বলটি ভেরেন্নের গ্লাভসে গিয়ে আঘাত করে। এরপর দুজনের কথা কাটাকাটিও চলে।

মাঠ আম্পায়ার মারাইস ইরাসমাস এবং আল্লাহুদিন পালেকার, তৃতীয় আম্পায়ার অ্যাড্রিয়ান হোল্ডস্টক এবং ম্যাচ অফিসিয়াল বোঙ্গানি জেলে অভিযোগ গঠন করেন। আম্পারাদের আনিত অভিযোগে অপরাধ স্বীকার করেন খালেদ এবং অ্যান্ডি পাইক্রফটের প্রস্তাবিত শাস্তি মেনে নেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ৮০ রানে গুটিয়ে যাওয়ায় ৩৩২ রানে হেরেছে বাংলাদেশ।


এ বিভাগের অন্যান্য সংবাদ