বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি রাশিয়ার জ্বালানি স্থাপনায় ইউক্রেনের ড্রোন হামলা ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত ইসরাইল-ইউক্রেন সহায়তা আইনে বাইডেনের সই ‘ত্রিমুখী’ শিরোপার রেসে পিছিয়ে লিভারপুল শেফিল্ডকে হারিয়ে জয়ে ফিরল ম্যানইউ কোপা ইতালিয়ার ফাইনালে আটালান্টা লজ্জার রেকর্ড গড়লেন মোহিত শর্মা তীব্র তাপদাহে পুড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়া হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ সালমান শ্রম ইস্যুতে ইইউ পার্লামেন্টে নতুন বিল পাস

হাসপাতালে বোমা হামলা চালিয়েছে মিয়ানমার সেনা

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২৪
হাসপাতালে বোমা হামলা চালিয়েছে মিয়ানমার সেনা

মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠাগুলোর হামলার মুখে কোনঠাসা হয়ে পড়েছে দেশটির সামরিক সরকার। ক্ষমতা ধরে রাখতে মরিয়া সেনাবাহিনীর বর্বরতা দিন দিন বাড়ছে। এবার একটি হাসপাতালে বোমা হামলা চালিয়েছে সেনারা।

এক প্রতিবেদনে থাইল্যান্ডভিত্তিক মিয়ানমারের সংবাদমাধ্যম ইরাবতি জানিয়েছে, রাখাইন রাজ্যের রামরি শহরে আরও শক্তিশালী ও ধ্বংসাত্মক বোমা ব্যবহার করছে দেশটির সেনাবাহিনী। এ হামলায় ধ্বংস হয়েছে একটি হাসপাতাল। এছাড়া মায়ামো বাজারসহ বেসামরিক নাগরিকদের অসংখ্য ঘরবাড়িও ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। ধ্বংস হয়েছে বৌদ্ধ নানদের একটি কনভেন্টও।

আরাকান আর্মি জানিয়েছে, মঙ্গলবার বিকেল থেকে রামরি শহর ও এর আশপাশের এলাকায় বোমা হামলা শুরু করে সেনাবাহিনী। এসময় জেটবিমান থেকে ৫০০-পাউণ্ড বোমা ফেলেছে জান্তা সেনারা। শহরটির নিয়ন্ত্রণ ঘিরে ডিসেম্বরের মাঝামাঝি থেকে জান্তা বাহিনীর সাথে সংঘর্ষে জড়ায় আরাকান আর্মি। এরপর থেকেই রামরিতে থেমে থেমে আকাশ, সমুদ্র ও স্থল হামলা চালাচ্ছে সামরিক সেনারা।


এ বিভাগের অন্যান্য সংবাদ