বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

২০ এপ্রিল থেকে লঞ্চের অগ্রিম টিকিট

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৮, ২০২২

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে বুধবার (২০ এপ্রিল) লঞ্চেও অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। রোববার (১৭ এপ্রিল) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অগ্রিম টিকিট বিক্রির বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার বলেন, বুধবার থেকে লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ঈদের পাঁচ দিন আগে ও পাঁচ দিন পরে টার্মিনালে লঞ্চের মাধ্যমে কোনো মোটরসাইকেল যাতায়াত করতে পারবে না।

তবে ডেকের যাত্রীদের জন্য অগ্রিম টিকিটের প্রয়োজন নেই। তারা ভ্রমণের দিন টিকিট কেটে যাত্রা করতে পারবেন।

লঞ্চ যাত্রা নির্বিঘ্ন করতে এই সময় নদীতে বালুবাহী কোনো বাল্কহেড চলতে পারবে না বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

এবার ঈদে লঞ্চে যাতায়াতকারীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখানো ও সংরক্ষণ করা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেবিনে যাতায়াতকারীদের এনআইডি সংরক্ষণ করতে লঞ্চ মালিক-শ্রমিকদের নির্দেশনা দেওয়া হয়।

এদিকে যাত্রীবাহী নৌরুটে বুধবার থেকে বিশেষ লঞ্চ চলাচল করবে। চাহিদা অনুযায়ী ঈদের পাঁচ দিন পর পর্যন্ত বিশেষ ব্যবস্থাটি চালু রাখা হবে বলেও জানান মোবারক।

প্রসঙ্গত, শুক্রবার (১৫ এপ্রিল) থেকে শুরু হয়েছে বাসে অগ্রিম টিকিট বিক্রি। আর রেলে অগ্রিম টিকিট বিক্রি হবে আগামী ২৩ এপ্রিল থেকে।


এ বিভাগের অন্যান্য সংবাদ