বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

২ বছর পর ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৩, ২০২২

রাজধানীর জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৩ মে) সকাল ৮টায় শুরু হয়ে নামাজ শেষ হয় ৮টা ৩৭ মিনিটে।

এ নিয়ে দুই বছর পর জাতীয় ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হলো। করোনা মহামারির কারণে গত দুই বছর সেখানে নামাজ পড়েননি মুসল্লিরা।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। এতে মন্ত্রিসভার সদস্য, সাংসদ, রাজনীতিবিদ, কূটনীতিক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ নামাজ আদায় করেন।

সবাই দুই রাকাত বিশিষ্ট ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। পরে ঈদের বিশেষ খুতবা পড়েন খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। সবশেষে মোনাজাতের মাধ্যমে শেষ হয় ঈদের প্রধান জামাত।

মোনাজাতে সর্বশক্তিমান আল্লাহর কাছে দেশবাসী ও বিশ্ববাসীর জন্য গুনাহ থেকে মুক্তি চাওয়া হয়। এসময় দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। এরপর একে অপরের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা।

এর আগে সকাল ৭টা থেকে থেকে জায়নামাজ হাতে জাতীয় ঈদগাহে আসতে থাকেন মুসল্লিরা। আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির সম্ভাবনা থাকায় অনেকের হাতে ছাতা দেখা যায়।

ঈদের প্রধান জামাত ঘিরে কঠোর নিরাপত্তা দেয় আইনশৃঙ্খলা বাহিনী। তাতে সন্তোষ প্রকাশ করেন মুসল্লিরা।


এ বিভাগের অন্যান্য সংবাদ