শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

৩৩২ রানে হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১১, ২০২২

পোর্ট এলিজাবেথে দ্বিতীয় ও শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ৩৩২ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ডারবান টেস্টে হেরেছিল ২২০ রানে। দুই টেস্টেই বড় হারে হোয়াইটওয়াশ হয়েছে মুমিনুল হকের দল।

চতুর্থ দিনে ৩ উইকেটে ২৭ রান নিয়ে খেলতে নামা বাংলাদেশ মাত্র ৮৬ বল টিকতে পেরেছে। ব্যাটসম্যানদের মধ্যে ছিল না কোনো দায়িত্বশীল আচরণ। ফলে বাংলাদেশকে ২-০ তে হোয়াইটওয়াশ করে প্রোটিয়ারা।

এদিকে ম্যাচের শুরুতে দলীয় ৩৮ রানের মধ্যেই সাজঘরে ফেরেন দিনের দুই অপরাজিত ব্যাটার মুশফিকুর রহিম ও মমিনুল হককে। ৮ বলে ১ রান করে কেশব মহারাজের শিকারে পরিণত হন মুশফিক। ৫ রান করা মমিনুলও শিকার হন মহারাজের। ইয়াসির আলী চৌধুরী রাব্বি তো রানের খাতাই ‍খুলতে পারেননি। সিমন হারমারের বলে উইলিয়ামসকে ক্যাচ দিয়েছেন তিনি। এরপর লিটন দাসের ২৭ ও মেহেদী হাসান মিরাজের ২০ রানের পরও বাংলাদেশ গুটিয়ে যায় মাত্র ৮০ রানে।

সংক্ষিপ্ত স্কোর
টস : দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ৪৫৩/১০ (১৩৬.২ ওভার)
মহারাজ ৮৪, এলগার ৭০, বাভুমা ৬৭, পিটারসেন ৬৪
তাইজুল ১৩৫/৬, খালেদ ১০০/৩, মিরাজ ৮৫/১

বাংলাদেশ ১ম ইনিংস : ২১৭/১০ (৭৪.২ ওভার)
মুশফিক ৫১, ইয়াসির ৪৬, তামিম ৪৭, শান্ত ৩৩
মুল্ডার ২৫/৩, হার্মার ৩৯/৩

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস : ১৭৬/৬ ডিক্লেয়ার (৩৯.৫ ওভার)
আরউই ৪১, ভেরেইন্নে ৩৯*, বাভুমা ৩০
তাইজুল ৬৭/৩, মিরাজ ৩৪/২, খালেদ ৩৮/১

বাংলাদেশ ২য় ইনিংস : ৮০/১০ (- ওভার)
লিটন ২৭, মিরাজ ২০, তামিম ১৩
মহারাজ ৪০/৭, হার্মার ৩৪/৩

ফল : দক্ষিণ আফ্রিকা ৩৩২ রানে জয়ী
সিরিজ : দক্ষিণ আফ্রিকা ২-০ ব্যবধানে জয়ী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ