শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

৯ উপজেলায় অবৈধ ৯৯ ইটভাটা বন্ধে হাইকোর্টের রুল

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৪, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার ৯ উপজেলায় ৯৯টি অবৈধ ইটভাটা বন্ধ করতে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না তার কারণ দর্শাতে রুল জারি করেছেন হাইকোর্ট। আজ রোববার (২৪ এপ্রিল) বিচারপতি মো.আশফাকুল ইসলাম ও বিচারপতি মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

সুপ্রিমকোর্টের আইনজীবী একিউএম সোহেল রানা জনস্বার্থে বিষয়টি নিয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। তিনি নিজেই রিটের শুনানি করেন।

এডভোকেট একিউএম সোহেল রানা বলেন, বিদ্যমান আইন লংঘন করে ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯ উপজেলায় ৯৯টি ইটভাটা পরিচালিত হচ্ছে। এ বিষয়ে একটি জাতীয় ইংরেজি দৈনিকে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ওই প্রতিবেদন যুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়।

তিনি জানান, অবৈধ উপায়ে পরিচালিত ওইসব ইটভাটা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্টরা সন্তোষজনক পদক্ষেপ না নেয়ায় জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়।

রিটে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), ব্রাহ্মণবাড়িয়ার ডিসি, এসপি ও পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালককে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ